দুর্নীতি প্রতিরোধে পরিবার থেকে নৈতিকতার চর্চা বাড়ানোরও তাগিদ রাষ্ট্রপতির

Date: 2023-12-09
news-banner
রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেছেন, দুর্নীতি প্রতিরোধে পরিবার থেকে নৈতিকতার চর্চা বাড়ানোরও তাগিদ দিয়ে হবে। দুর্নীতি প্রতিরোধে নৈতিকতার চর্চা বাড়াতে হবে। তবে দুর্নীতি দমন করতে গিয়ে একজন নিরপরাধ মানুষও যেন হয়রানির শিকার না হয়, সে ব্যাপারে দায়িত্বশীল হতে বলেছেন।

জ শনিবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, বহির্বিশ্বে বাংলাদেশকে বিব্রত করার নানামুখি ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। 

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে দুর্নীতি দমন কমিশন- দুদক। 

এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। তিনি বলেন, পদ্মা সেতুর তথাকথিত দুর্র্নীতির ঘটনা তদন্তের পর দুদকের সক্ষমতা এখন বিশ্ববাসী জানে। তারপরও নানা সমালোচনা হয়। এসব এড়াতে যাচাইবাছাই করে সঠিক অভিযোগ আমলে নিতে হবে। দুর্নীতি প্রতিরোধে নৈতিকতার চর্চা বাড়ানোর তাগিদ দেন রাষ্ট্রপতি।   

দুদকে কর্মরত অবস্থায় পদ্মা সেতুর দুর্নীতি তদন্তে তাঁর অভিজ্ঞতার স্মৃতিচারণ করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক পর্যায়ে অসম্মান ও বিব্রত করতে একটি চক্র এখনও সক্রিয়।  
image

Leave Your Comments