এক্সপ্রেসওয়ের যুগে বন্দর নগরী চট্টগ্রাম

Date: 2023-11-14
news-banner

ইয়াছিন আরাফাত: যানজট নিরসনে চট্টগ্রামে নির্মিত প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে বন্দরনগরী চট্টগ্রাম টানেলের পর এক্সপ্রেসওয়ের যুগে প্রবেশ করলো। একইসঙ্গে প্রধানমন্ত্রী চট্টগ্রামে আরও ১৪টি প্রকল্পের উদ্বোধন করেছেন।


এছাড়া সারাদেশে ২৪টি মন্ত্রণালয়ের বাস্তবায়ন করা ১৫৭টি প্রকল্প উদ্বোধন করেন তিনি। এতে মোট খরচ হয়েছে ৯৭ হাজার ১৭১ কোটি টাকা।


মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মেয়র মহিউদ্দিন চৌধুরী-সিডিএ ফ্লাইওভার’ নামে এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের উদ্বোধন করেন। এজন্য এলিভেটেড এক্সপ্রেসওয়ের পতেঙ্গা প্রান্তের প্রবেশমুখে প্রায় এক হাজার মানুষের সমাবেশের আয়োজন করে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।


উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আজ আমি খুব আনন্দিত। সারাদেশে ২৪টি মন্ত্রণালয়ের বাস্তবায়ন করা ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামো একসঙ্গে উদ্বোধন হচ্ছে। 


আমরা একটি উন্নয়নশীল দেশ। উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে অর্থনৈতিক মুক্তি দিতে চেয়েছিলেন। ১৯ মহকুমাকে তিনি জেলায় পরিণিত করেছেন। সারাজীবন তিনি দেশের মানুষের জন্য লড়াই করে গেছেন।’



image

Leave Your Comments