ক্রেতা নেই বাজারে, বেশির ভাগ দোকান বন্ধ

Date: 2023-04-23
news-banner

ঈদের ছুটির শেষ দিন আজ। ছুটিতে ফাঁকা রাজধানী ঢাকা। ব্যবসায়ীরাও অনেকে ঈদের ছুটিতে। তাতে ঈদের পরের দিন রাজধানীর অধিকাংশ বাজার, বিপণিবিতান ও দোকানপাট বন্ধ রয়েছে। তবে কোনো কোনো বাজারে দু-একটি দোকান খোলা থাকলেও ক্রেতা নেই। তাই বিক্রেতারা অলস সময় পার করছেন।

আজ রোববার রাজধানীর মালিবাগ, মগবাজার ও কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে মুদিদোকানের সিংহভাগই খোলেনি। মাছ-মাংস ও ডিমের দোকানের মধ্যে মগবাজার ও মালিবাগ বাজারে দু-একটি দোকান খুলেছে।

আর কারওয়ান বাজারে গোটা দশেক মুরগির দোকান খোলা ছিল। মাছ ও ডিমের দোকান খুলেছে  হাতেগোনা কয়েকটি। মগবাজার ও মালিবাগ বাজারে সবজির দোকান খোলা ছিল কয়েকটি। কারওয়ান বাজারে সব মিলিয়ে ১০ থেকে ২০টি সবজির দোকান খোলা ছিল। কিছু কিছু দোকান খোলা থাকলেও সরবরাহ ও চাহিদা ছিল খুবই কম।রাজধানীর তিন বাজারে পটোল, বেগুন, ঝিঙে ও ধুন্দুল প্রতি কেজির দাম ছিল ৫০ থেকে ৬০ টাকা। করলা বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ টাকা কেজি। টমেটো মানভেদে ৩০ থেকে ৪০ টাকা। কাঁচা মরিচ প্রতি কেজি ৮০ থেকে ১০০ টাকা।

মানভেদে প্রতিটি লাউয়ের দাম ছিল ৬০ থেকে ৮০ টাকা। আর মাঝারি মানের লেবুর হালি ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হয়।চাহিদা না থাকলেও বাজারে কমেনি ব্রয়লার মুরগির দাম। ঈদের আগের দামেই বিক্রি হচ্ছে মুরগি। আজও ব্রয়লার মুরগি প্রতি কেজি ২৪০ থেকে ২৬০ টাকা এবং সোনালি মুরগি ৩৫০ থেকে ৩৭০ টাকা বিক্রি হয়েছে। এক সপ্তাহ আগে বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ছিল ২০০ থেকে ২১০ টাকা। আর সোনালি মুরগির দাম ছিল ৩৩০ টাকা কেজি।

image

Leave Your Comments