ট্রাক প্রতীক পেলেন মাহিয়া মাহি

Date: 2023-12-19
news-banner
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার তথা আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন মাহিয়া মাহি। কিন্তু দল তাকে মনোনয়ন না দেওয়ায় রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তিনি।

রাজশাহীতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সোমবার (১৮ ডিসেম্বর) সকালে সকল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মাহিয়া মাহি পেয়েছেন ‘ট্রাক’ প্রতীক।

এর আগে মাহি জানিয়েছিলেন, তার কোনো পছন্দের প্রতীক নেই। নির্বাচন কমিশন যা দেবেন সেটা নিয়েই নির্বাচনের মাঠে নামবেন তিনি। ট্রাক প্রতীক পাওয়ার পর জেতার ব্যাপারে আশাবাদী মাহি। বলেন, ‘আমার মার্কা ট্রাক। ইনশাআল্লাহ জিতেই ঘরে ফিরব।’

এর আগে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মাহিকে শোকজ করে নির্বাচন কমিশন। পরে গতকাল রোববার (১৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজশাহী যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু সাঈদের আদালতে উপস্থিত হয়ে লিখিত জবাব দেন তিনি। এ সময় ভুল স্বীকার করে ক্ষমা চান তিনি।

মাহির বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কন্যানগর গ্রামে। তার নানার বাড়ি রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডমালা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়ায়। আলাদা জেলা হলেও নাচোল ও তানোরের ভৌগোলিক অবস্থান পাশাপাশি।

এদিকে, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে টানা পঞ্চমবারের মত নৌকার প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী।
image

Leave Your Comments