একই যুগল একইদিনে বিমান দুর্ঘটনার কবলে দুই বার

Date: 2023-12-23
news-banner
আন্তর্জাতিক ডেস্কঃ একই দিনে মাত্র কয়েক মাইল দূরেই দুটি বিমান দুর্ঘটনা। ইতালির তুরিনগামী দুই আসনবিশিষ্ট ওই বিমান দুটির একটিতে ছিলেন স্টেফানো পিরিল্লি, অন্যটিতে তাঁর বাগ্‌দত্তা অ্যান্টোনিয়েত্তা ডিমাসি। বিমান ভূপাতিত হওয়ার অভিজ্ঞতা নিয়ে দুজনই বেঁচে গেছেন শেষ পর্যন্ত। 

ইতালি নাগরিক অ্যান্তোনিয়েত্তা ডিমাসি ও স্টেফানো পিরিল্লি আলাদা দুটি বিমানে সফর করছিলেন। সম্পর্কে তারা প্রেমিক-প্রেমিকা। কাকতালীয়ভাবে একইদিনে দুই বিমানই দুর্ঘটনার মুখে পড়ে। তবে তারা প্রাণে বেঁচে যান। ঘটনাটি ইতালির তুরিনের।

দ্যা ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, দুটি বিমান দুর্ঘটনার মধ্যে ফারাক ছিল কয়েক মাইলের। আর দুটি থেকেই রেহাই পান ডিমাসি ও পিরিল্লিসহ অন্যান্য যাত্রীরাও।

প্রথমে পিরিল্লির বিমান দুর্ঘটনার কবলে পড়েন তারা তার কিছুক্ষণ পরেই ডিমাসির বিমানও দুর্ঘটনায় পড়ে। বিমান দুটিই একই দিনে কিছু সময়ের ব্যবধানে দুর্ঘটনার কবলে পড়ে। তবে তারাসহ সকল যাত্রী বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পান। 

অ্যান্তোনিয়েত্তার এটিই ছিল প্রথম বিমান সফর। আর সেই প্রথম বিমান সফরেই ঘটে যায় এ দূর্ঘটনা। পিরিল্লি বলেছেন, তাদের দিনটি শুরু হয়েছিল সুন্দরভাবে। তবে এই সুন্দর দিনের ছন্দপতন হয় ওই দুটি পৃথক দুর্ঘটনায়। বিমান যখন দুর্ঘটনায় ভেঙে পড়ে, আশপাশে সহযাত্রীরা তখন মৃত্যুভয়ে কাতরাচ্ছিলেন।

এ বিষয়ে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার প্রথমে দুর্ঘটনায় পড়ে ৩০ বছর বয়সী পিরিল্লিকে বহন করা বিমানটি। এর কিছুক্ষণের মধ্যে ২২ বছর বয়সী ডিমাসিকে বহন করা বিমানটিরও একই পরিণতি হয়। সৌভাগ্যক্রমে পিরিল্লি ও ডিমাসির সঙ্গে তাঁদের দুই পাইলটও বেঁচে গেছেন। এ ক্ষেত্রে পিরিল্লি ও তাঁর পাইলট অক্ষত থাকলেও ডিমাসি কোমরে এবং তাঁর পাইলট মাথায় কিছুটা আঘাত পেয়েছেন।

পিরিল্লি ওই বিমান দূর্ঘটনার পর সাংবাদিকদের জানান, তিনি যে মৃত্যুমুখে পতিত হননি, তার জন্য তিনি স্রষ্টাকে ধন্যবাদ জানান। আপাতত পিরিল্লি চান, তার গার্লফ্রেন্ড ও পাইলট যেন সুস্থ হয়ে ফেরেন। 
image

Leave Your Comments