সাংবিধানিক ধারা অব্যাহত রাখার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

Date: 2024-01-05
news-banner
দেশের সাংবিধানিক ধারা ব্যাহত হয় এমন কোনো ‘উদ্ভট’ ধারণাকে ‘প্রশ্রয়’ না দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, “আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাসী রাজনৈতিক দলসমূহ এবং প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ, সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত হয় এমন কোনো উদ্ভট ধারণাকে প্রশ্রয় দেবেন না এবং ইন্ধন জোগাবেন না।”

বিএনপির ২০০১-০৬ মেয়াদের দেশ শাসনের পরে আসা সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “ইয়াজউদ্দিন, ফখরুদ্দীন-মইন উ আহমেদের সরকার জনগণের অধিকার হরণ করে তাঁদের ওপর স্টিম রোলার চালানো শুরু করে। প্রতিষ্ঠিত রাজনৈতিক দলগুলোকে ভেঙে ফেলার উদ্যোগ নেয়। আমাকে এবং আমার দলের বহু নেতা-কর্মীসহ অন্যান্য দলের নেতা-কর্মীদের বন্দি করা হয়। ভিন্ন দল গঠন করার চেষ্টা করে নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ নেয়।

“কিন্তু তাদের এই চক্রান্তের বিরুদ্ধে সচেতন দেশবাসী ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ায়। জনগণের আন্দোলনের মুখে তারা নবম সংসদ নির্বাচন দিতে বাধ্য হয়,” বলেন তিনি।
image

Leave Your Comments