ক্যাম্প থেকে বের হয়ে বিয়ের আয়োজন, বর-কনেসহ ৬৩ রোহিঙ্গা আটক

Date: 2024-01-15
news-banner
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কক্সবাজার শহরে এসে একটি হোটেলে বিয়ের অনুষ্ঠান আয়োজন করায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের ৬৩ নারী-পুরুষকে আটক করেছে পুলিশ।

সময় বর-কনেও আটক হন। পুলিশ জানিয়েছে, ১৯টি বিদেশি পাসপোর্ট জব্দ করেছে তারা। যার মধ্যে ১২ জন অস্ট্রেলিয়ান ও সাতজন আমেরিকায় বসবাসকারী রোহিঙ্গা। বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে তারা বাংলাদেশে এসেছিলেন।
বাংলাদেশে আশ্রয় নেওয়ার পরেই প্রশাসন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে আসা-যাওয়া নিষিদ্ধ করে।
রোববার রাত ৮টার দিকে তাদের আটক করা হয়। কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) শাকিল আহমেদ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের হোটেল সি পার্ল-১ এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। "বর আব্দুল হামিদও রোহিঙ্গা, তিনি অস্ট্রেলিয়া প্রবাসী। দীর্ঘ দিন আগে কক্সবাজারের ক্যাম্প থেকে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। রোহিঙ্গা তরুণী হাসিনাকে বিয়ে করতে তিনি বাংলাদেশে আসেন। সি পার্ল-১ হোটেলে তারা বিয়ের আনুষ্ঠানিকতা সারতে চেয়েছিলেন," বলেন শাকিল।

তিনি আরও জানান, আটক রোহিঙ্গাদের যাচাই-বাছাই শেষে উখিয়ার ট্রানজিট ক্যাম্পে পাঠানো হবে। সেখানে কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা নেবে এবং কর্তৃপক্ষের পরামর্শে বিদেশি পাসপোর্ট থাকা রোহিঙ্গাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
image

Leave Your Comments