বাজারে পণ্য থাকার পরও অনেকে কারসাজি করে দাম বাড়াচ্ছেন: প্রধানমন্ত্রী

Date: 2024-01-15
news-banner
নির্বাচনের পরপরই চালসহ নিত্যপ্রয়োজনীয় কয়েকটি দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শেখ হাসিনা বলেছেন, বাজারে পণ্য থাকার পরও অনেকে কারসাজি করে দাম বাড়াচ্ছেন।

সোমবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভায় সূচনা বক্তব্য তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “রমজানে মানুষ যাতে কষ্ট না পায়, সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। খাদ্যের দাম যেন মানুষের নাগালের মধ্যে থাকে, সেই ব্যবস্থা নেব।”তিনি বলেন, "কর্মসংস্থান এত বেড়েছে যে, কৃষি কাজে শ্রমিক পাওয়াই দায়। একজন কৃষককে সারাদিন কাজ করাতে এখন তিন বেলা খাবার এবং ৭০০-৮০০ টাকা দিতে হয়৷ সুতরাং, কৃষি যান্ত্রিকীকরণের কোনো বিকল্প নেই।

দেশের উন্নয়নে আওয়ামী লীগ কাজ করে যাবে জানিয়ে তিনি বলেন, "জয়-পরাজয় মেনে নিয়ে সবাইকে কাজ করে যেতে হবে।" নির্বাচন যাতে না হয় সে জন্য অনেক চক্রান্ত ছিল, অভিযোগ করে তিনি বলেন, "চক্রান্তকারীরা ব্যর্থ হয়েছে। “আর দেশকে এগিয়ে নেওয়ার জন্য আওয়ামী লীগের ক্ষমতায় আসা খুব জরুরি ছিল। কারণ ইশতেহার দিয়ে ওয়াদা পূরণ করবে আওয়ামী লীগ, আর দেশের উন্নয়নও আওয়ামী লীগের হাতে,” বলেন তিনি।

নির্বাচন নিয়ে বিএনপির ষড়যন্ত্রের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী বলেন, "সহিংসতার জন্য বিএনপিকে আওয়ামী লীগ কোনো দলীয় উসকানি দেয়নি এবং পুলিশও অনেক সহনশীল ও সংযত ছিল।" বিএনপি সহিংসতা করেছে অভিযোগ করে তিনি বলেন, “এখন তারা (বিএনপি) বিদেশি মুরুব্বিদের কাছে ধরনা দিচ্ছে। ভবিষ্যতে তারা এমন কর্মকাণ্ড আরও করতেই থাকবে।

“এবারের ভোটে উন্মুক্ত নির্বাচনে অনেক দলীয় প্রার্থীই হেরেছেন, কেউ কেউ জিতেছেন। হার-জিত যাই হোক, সেটা মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নিজেরা নিজেদের দোষ ধরতে ব্যস্ত হলে, বিরোধীরা সুযোগ নেওয়ার চেষ্টা করবে,” দলের নেতা-কর্মীদের উদ্দেশে বলেন তিনি।
image

Leave Your Comments