ডিসেম্বরে আইসিসির সেরা কামিন্স

Date: 2024-01-16
news-banner
গত মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ বোলিং করেন তাইজুল ইসলাম। দেশের মাটিতে প্রথমবার কিউইদের টেস্টে হারিয়ে সিরিজ জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। এই ম্যাচে ১০ উইকেট নিয়ে জয়ের জন্য বড় অবদান রেখেছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। পরের ম্যাচে মিরপুরে না জিতলেও পাঁচ উইকেট শিকার করেন তিনি। এমন দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আইসিসির ডিসেম্বরের সেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তাইজুল ইসলাম।

আইসিসির ডিসেম্বর মাসের সেরা তিন ক্রিকেটারের তালিকায় তাইজুলের সঙ্গে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। যদিও শেষ পর্যন্ত তাকে পেছনে ফেলে আইসিসির ডিসেম্বর সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কামিন্স।

এদিকে গত মাসে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিততে বল হাতে বড় ভূমিকা ছিল কামিন্সের। প্রথম টেস্টে ৩১৭ রান তাড়ায় ২ উইকেটে ১১০ রান তুলেছিল পাকিস্তান। এমন সময় বোলিংয়ে এসে ফেরান ৬০ রান করা শান মাসুদকে। এরপর দ্রুতই বাকি ব্যাটারদের ফেরান তিনি। মেলবোর্ন টেস্টের দুই ইনিংসেই পাঁচটি করে উইকেট নিয়েছিলেন কামিন্স। যার ফলে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে কামিন্স বলেন, ‘সব সংস্করণ মিলিয়ে এই বছরটি সবার জন্যই অসাধারণ গিয়েছে। পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং পারফরম্যান্সের মাধ্যমে ২০২৩ সাল শেষ হয়েছে। সবমিলিয়ে এই গ্রীষ্মে এখন পর্যন্ত আমরা আনন্দিত। ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সিরিজ খেলতে মুখিয়ে আছি।’
image

Leave Your Comments