সাংবাদিক সুমন ও শুভ'র ওপর হামলার ঘটনায় ডিআরইউর নিন্দা ও প্রতিবাদ

Date: 2024-01-17
news-banner
ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক কার্যনির্বাহী সদস্য ও দৈনিক আমার বাংলা পত্রিকার অপরাধ বিষয়ের জ্যেষ্ঠ প্রতিবেদক এস এম মোস্তাফিজুর রহমান সুমন এবং সংগঠনের স্থায়ী সদস্য ও নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের অনুসন্ধানী বিষয়ক অনুষ্ঠান টিম আন্ডারকাভারের জ্যেষ্ঠ প্রতিবেদক তাইমুর হাসান শুভর ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ। এ ঘটনায় রাজধানীর আদাবর থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা (নং-৮) হয়েছে। 

আজ বুধবার (১৭ জানুয়ারি) এক বিবৃতিতে ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ এবং সাধারণ সম্পাদক মহি উদ্দিন এই ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। 

হামলার শিকার এস এম মোস্তাফিজুর রহমান সুমন জানান, রাজধানীর আদাবর মনসুরাবাদ এলাকায় সোমবার রাতে দূর্বৃত্তরা তাদের ওপর হামলা চালায়। এসময় ঘটনাস্থল থেকে ২ দুর্বৃত্তকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে এলাকাবাসী। আটকরা হলেন- আদাবর থানার ঢাকা হাউজিং এলাকার মৃত শরিফ মাতুব্বরের ছেলে মোঃ সুমন মাতুব্বর (৪০) ও কুমিল্লার দেবীদ্বার উপজেলার ইইসুফপুর গ্রামের মো. গোলাম রব্বানীর ছেলে মোঃ মনির হোসেন (৪৫)।

বিবৃতিতে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, দুইজন পেশাদার সাংবাদিককে মারধরের ঘটনা মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। অবিলম্বে হামলাকারীদের শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।
image

Leave Your Comments