সরকারের কাছে সিয়ামের আর্জি

Date: 2024-01-18
news-banner
rঅধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, স্রেফ নিজের কাজটুকুর বাইরে তারকারা সমাজিক অসঙ্গতি নিয়ে কথা বলতে চান না। এ কারণে অনেকে তাদের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন। তবে এবার একটু সরব হলেন চিত্রতারকা সিয়াম আহমেদ। রাজধানী ঢাকার যানজট ও ভিআইপি মুভমেন্ট নিয়ে অন্য অনেকের মতো তিনিও বিরক্ত। এ নিয়ে প্রকাশ করেছেন হতাশা, চেয়েছেন নিস্তারও।

গতকাল ১৭ জানুয়ারি রাতে সোশ্যাল হ্যান্ডেলে একটি লম্বা পোস্ট দেন সিয়াম। তাতে ক্ষোভের সুরে সরকারের কাছে প্রশ্ন ছুঁড়ে বলেছেন, ‘নির্বাচনও শেষ হয়ে গেলো। সরকারও প্রতিষ্ঠিত। আপনারা কি দেখতে পাচ্ছেন না, রাস্তার কী অবস্থা? পরিচিত মানুষেরা যখন দেশের অবস্থা নিয়ে নাক সিটকে বিদেশে সেকেন্ড হোম বানায়, তখনও গর্ব করে বলি, নিজের দেশ ছেড়ে কোথাও যাবো না। ভালো লাগে বলতে, আপন লাগে।’

রাজধানী ঢাকার কম-বেশি সকলেই ‘ভিআইপি মুভমেন্ট’র (সরকার প্রধান কিংবা মন্ত্রীদের চলাচলের বিশেষ ব্যবস্থা) ভোগান্তির শিকার হন। এ বিষয়েও কথা বলেছেন সিয়াম। তার ভাষ্য, ‘একটা মানুষ যদি প্রতি দিন ৩ ঘণ্টার বেশি সময় রাস্তায় জ্যামে বসে থাকে, তাহলে কাজ করবে কীভাবে? প্রতিদিন যেন আরেকটু বেড়েই যাচ্ছে। মড়ার উপর খাঁড়ার ঘা হলো ‘ভিআইপি মুভমেন্ট’। অ্যাম্বুলেন্স যাওয়ার পথটুকুও আটকানো থাকে!”
শেষে সরকারের প্রতি আর্জি জানিয়ে সিয়াম বলেছেন, ‘দয়া করে এখনও যারা দেশকে ভালোবেসে থেকে যেতে চায়, তাদের থাকার ব্যবস্থা করে দিন। রিজিকের জন্য সবাইকেই প্রতিদিন অনেক জায়গায় চলাচল করতে হয়। তাদের কথাটা দয়া করে মাথায় রাখুন। আমাদের সাহায্য করুন, যাতে আমরাও পরিবার ও দেশটাকে সাহায্য করতে পারি।’

যানজট ঢাকার প্রধানতম সমস্যা। কিন্তু এভাবে স্পষ্ট ভাষ্যে তেমন কোনও তারকা বিষয়টি নিয়ে কথা বলেন না। নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী দীর্ঘ দিন ধরে স্যাটায়ারের মোড়কে অবশ্য কথা বলে আসছিলেন। তবে পর্দার তারকারা বরাবরই শান্তিপ্রিয়! এই শান্তি এতোটাই প্রকট যে, সিয়ামের পোস্টে নির্মাতা চয়নিকা চৌধুরী ছাড়া উল্লেখযোগ্য কোনও তারকার মন্তব্যটুকুও পাওয়া যায়নি!

প্রসঙ্গত, সিয়াম আহমেদ সম্প্রতি শেষ করেছেন ‘টিকিট’ নামের একটি ওয়েব সিরিজের কাজ। ভিকি জাহেদের নির্মাণে এতে তার সঙ্গে আছেন সাফা কবির, মনোজ প্রামাণিক প্রমুখ। এটি শিগগির মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে।
image

Leave Your Comments