নতুন সময়সূচিতে রাতেও চলবে মেট্রোরেল

Date: 2024-01-18
news-banner
নতুন সময়সূচিতে চলবে মেট্রোরেল। এই সময়সূচি অনুযায়ী, উত্তরা-মতিঝিল অংশে সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত যাত্রীরা মেট্রোরেলের সুবিধা ভোগ করতে পারবে। নতুন এই সময়সূচি প্রকাশ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। আগামী ২০ জানুয়ারি থেকে এই সূচি কর্যকর হবে।

আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ডিএমটিসিএলের ফেসবুক ভেরিফায়েড পেজে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-৬) উপপ্রকল্প পরিচালক উপসচিব তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শনিবার থেকে উত্তরা-মতিঝিল অংশে সকাল ৭টা ১০ মিনিট থেকে মেট্রোরেল চলাচল শুরু হবে। এই সেবা চলবে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত।

বিজ্ঞপ্তি বলছে, শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তর উত্তরা মেট্রোরেল স্টেশন থেকে সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত ব্যস্ততম সময়ে দুটি ট্রেন চলাচলের মধ্যে সময়ের পার্থক্য (হেডওয়ে) থাকবে ১০ মিনিট, সকাল ১১টা ৩১ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত অফ পিক আওয়ারে হেডওয়ে হবে ১২ মিনিট এবং বিকেল ৪টা এক মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ব্যস্ত সময়ে হেডওয়ে হবে ১০ মিনিট।

বিশেষ নোটে ডিএমটিসিএল বলছে, উত্তরা মেট্রোরেল স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে রুটে সকাল ৭টা ১০ মিনিটে ও সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দুটি সব মেট্রোরেল স্টেশনে থামবে। এই মেট্রো ট্রেন দুটিতে শুধুমাত্র এমআরটি অথবা র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।



মতিঝিল মেট্রোরেল স্টেশন হতে সকাল সাড়ে ৭টায় মেট্রো ট্রেন চলাচল শুরু হবে এবং রাত ৮টা পর্যন্ত নির্ধারিত সময় অনুযায়ী থেমে থেমে মেট্রো ট্রেন চলাচল করবে। এই স্টেশন থেকে রাত ৮টা ১০ মিনিটে, রাত ৮টা ২০ মিনিটে, রাত সাড়ে ৮টা ও রাত ৮টা ৪০ মিনিটে চারটি মেট্রো ট্রেন উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলবে। 

টিকেট প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মেট্রো ট্রেন চারটিতে শুধুমাত্র এমআরটি পাস অথবা র‌্যাপিড পাস ও ভ্রমণের দিন রাত পৌনে ৮টার আগে কেনা সিঙ্গেল জার্নি টিকিটধারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। রাত ৭টা ৪৫ মিনিটের পর সব টিকিট বিক্রয় অফিস ও টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যায়।
image

Leave Your Comments