রাজকুমারী ক্যাথরিন এর পেটে অস্ত্রোপচার

Date: 2024-01-18
news-banner
ইংল্যান্ডের ওয়েলস রাজ্যের ৪২ বছর বয়সী রাজকুমারী ক্যাথরিনের অস্ত্রোপচার করা হয়েছে। লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে তার পেটের অপারেশন করা হয় বলে জানা গেছে। রাজকুমারীর অপারেশন সফল হয়েছে এবং তিনি ১০ থেকে ১৪ দিন হাসপাতালে থাকবেন বলে জানিয়েছে কেনসিংটন প্যালেস। এখানকার সূত্রমতে, রাজ্যের আসন্ন ব্যস্ততা স্থগিত করার জন্য ক্ষমা চেয়েছেন রাজকুমারী।

প্যালেসের দেওয়া একটি বিবৃতিতে বলা হয়েছে, বর্তমান চিকিৎসা পরামর্শের ওপর ভিত্তি করে ইস্টারের পর তার জনসাধারণের দায়িত্বে ফিরে আসার সম্ভাবনা নেই। প্রাসাদ ক্যাথরিনের চিকিৎসার বিশদ বিবরণ প্রকাশ করেনি। তবে তাকে দুই সপ্তাহ পর্যন্ত হাসপাতালে থাকতে হবে। আশা করা হচ্ছে, সুস্থ হতে দুই থেকে তিন মাস সময় লাগবে। এটা স্পষ্ট যে, ক্যাথরিন হাসপাতালে কতক্ষণ থাকবেন এবং প্রাসাদ থেকে জারি করা বিবৃতির ভাষা থেকে বোঝা যায় তার অবস্থা গুরুতর।

জানা যায়, গেলো ডিসেম্বরে রাজকুমারীর জনসাধারণের সামনে উপস্থিতির সময় অসুস্থ ছিলেন এমন কোনো লক্ষণ ছিল না। তার স্বামী প্রিন্স অফ ওয়েলসও তার কিছু কার্যক্রম স্থগিত করবেন এবং রাজকুমারী হাসপাতালে থাকাকালীন উইলিয়ামও সরকারি দায়িত্ব পালন করবেন না বলে জানানো হয়েছে।
image

Leave Your Comments