রোববার খালাস চেয়ে আপিল করবেন ড. ইউনূস

Date: 2024-01-27
news-banner
শ্রম আইন লঙ্ঘনের মামলায় ৬ মাসের সাজা বাতিল চেয়ে রোববার আপিল করবেন শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন। একই সঙ্গে শ্রম আপিল ট্রাইব্যুনালে উপস্থিত হয়ে জামিন চাইবেন তারা।

সংশ্লিষ্ট আপিলের ট্রাইব্যুনালে শ্রম আইন লঙ্ঘন মামলার রায় বাতিল ও ২৫ যুক্তিতে তাদের খালাস চেয়ে আপিল করবেন ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবী। 
তার আইনজীবী ব্যারিস্টার মো. আব্দুল্লাহ আল মামুন  জানিয়েছেন, গত ২৪ জানুয়ারি দেশে ফিরেছেন ড. ইউনূস। বিদেশে বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম বাতিল করে দেশে ফিরেছেন তিনি। আপিলের সব প্রস্তুতি চলছে। 

ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুনের অভিযোগ, শ্রমিকরা এ মামলা করেছে বলা হলেও, প্রকৃতপক্ষে তা করেছে সরকার, তাদের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। 

গ্রামীণ টেলিকমের শ্রমিকদের স্থায়ী না করা, ছুটি নগদায়ন না করা, ৫ শতাংশ লভ্যাংশ না দেওয়ার অভিযোগে করা মামলায়   শ্রম আইনের দুই ধারায় সর্বোচ্চ সাজা ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা এবং আরেকটি ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয় ড. ইউনূসসহ চারজনের। 
গত ১ জানুয়ারি এ রায় দেয়া হয়।  তবে ৩০ দিনের মধ্যে আপিলের শর্তে জামিন পান ড. ইউনূসসহ চার জন। জামিনের সময়সীমার মেয়াদ শেষ হবে ৩১ জানুয়ারি। 
image

Leave Your Comments