মিয়ানমারে ফের গুলি, সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে সর্তক বিজিবি

Date: 2024-01-27
news-banner
বান্দরবানের তুমব্রু ও কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকার বিভিন্ন জায়গায় মিয়ানমার অংশের থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। শুক্রবার বিকেল থেকে শনিবার ভোর পর্যন্ত গুলির শব্দে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আবারও ভীতির সঞ্চার হয়েছে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম বলেন, “দীর্ঘ দিন পর তুমব্রু সীমান্তে মিয়ানমার অংশে আবারও মর্টারশেলের শব্দ পাওয়া যাচ্ছে। সীমান্তের খুব কাছাকাছি বসবাসকারী লোকজনকে আতঙ্কিত না হতে অনুরোধ করা হচ্ছে।”

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমেদ আনোয়ারী জানান, তাঁর এলাকায় মিয়ানমার অংশে মর্টারশেলের মতো বিকট শব্দ শোনা গেছে। তিনি কর্তৃপক্ষকে জানিয়েছেন। সীমন্ত দিয়ে অনুপ্রবেশ হচ্ছে কি না তাঁর জানা নেই।

সীমান্তে নতুন করে ফের ব্যাপক গুলি চলছে জানিয়ে টেকনাফ ব্যাটালিয়নের ২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, “মিয়ানমারে ওপারে যুদ্ধ চলছে। ফলে আমরা (বিজিবি) সীমান্তে টহল বাড়ানোর পাশাপাশি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি, যাতে নতুন করে কোনো অনুপ্রবেশ না ঘটে।”

টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা আব্দুস সালাম বলেন, “সীমান্তের ওপারে গুলির বিকট শব্দ পাওয়া যাচ্ছে। বিশেষ করে সকালে ও সন্ধ্যায় গুলির শব্দ পাওয়া যায়।”
image

Leave Your Comments