যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজ

Date: 2024-06-22
news-banner
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৫৫ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয় পায় ক্যারিবীয়ানরা।  আমেরিকার দেয়া ১২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেট হাতে রেখেই জয় ছিনিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজ দল। 

খেলার শুরুতে ব্যাট করে ১২৮ রানে অলআউট হয় আমেরিকা। ওই রান সহজেই তাড়া করে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজ এক জয় নিয়ে ইংল্যান্ডের সমান পয়েন্ট, তবে নেট রান রেটে এগিয়ে তারা। দলীয় সংগ্রহ কেবল ৩ রান থাকতে প্রথম উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে রাসেলের ওভারে ৭ বলে ২ রান করা স্টিভেন টেলরের ক্যাচ নেন রস্টন চেজ। এরপর আন্দ্রেস গৌওস ও নিতিশ কুমার মিলে গড়েন ৪৮ রানের জুটি।

আমেরিকার হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন অ্যান্ড্রিস গাউস। ক্যারিবীয়ানদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন রোস্টন চেজ। চার ওভার বল করে ১৯ রান দিয়ে তিনি তিন উইকেট নিয়েছেন।

লক্ষ্যটা উইন্ডিজ শুরু থেকেই যত দ্রুত সম্ভব তাড়া করে ফেলার মেজাজে ছিল। শেই হোপ শুরু থেকেই ছিলেন খুনে মেজাজে। পাওয়ারপ্লেতে ৫৮ রান তুলে ফেলে দলটা। এরপর জনসন চার্লসের উইকেট খোয়ালেও লক্ষ্যটা ৬৫ বলেই তাড়া করে ফেলে ক্যারিবীয়রা।

এই তাণ্ডবের কুশীলব ছিলেন হোপ। ৩৯ বলে ৪টি চার আর ৮ ছক্কায় করেছেন ৮২ রান। ওপাশে নিকলাস পুরান ১ চার আর ৩ ছক্কায় করেছেন ১২ বলে ২৭। 

বিশাল এই জয়ের ফলে বি গ্রুপের সবচেয়ে ভালো রান রেট এখন উইন্ডিজের। শেষ ম্যাচে দলটা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিলে এই জয়টা দারুণভাবে কাজে দিতে পারে তাদের। ওপাশে ইংল্যান্ড যদি যুক্তরাষ্ট্রের বিপক্ষে কাঙ্ক্ষিত জয়টা তুলে নিতে পারে, তখন তিন দলের পয়েন্ট হবে দুই করে। সে সময় নেট রান রেটটা চলে আসবে সামনে। গ্রুপেরই সেরা রান রেট নিয়ে থাকা উইন্ডিজ তখন পাবে এই সুবিধাটা।
image

Leave Your Comments