আজ ঢাকায় সমাবেশ করবে বিএনপি-আ. লীগ

Date: 2024-06-29
news-banner
রাজধানীতে আজ সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। অন্যদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টনে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে।

শনিবার (২৯ জুন) বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ডেকেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। দলের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে এ সমাবেশ ডাকা হয়েছে। সমাবেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি থাকবেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরের পরিচালনায় সমাবেশে দলের গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

এরইমধ্যে ১৯ শর্তে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। অনুমোদনপত্রে স্বাক্ষর করেন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (অপারেশনস) মো. আবু ইউসুফ। দলীয় একাধিক সূত্র জানায়, সমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

অন্যদিকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ ডাকা হয়েছে। ঢাকা ও আশপাশের জেলা থেকেও নেতাকর্মী নিয়ে বিএনপি বড় করেই সমাবেশের প্রস্তুতি নিয়েছে। এরইমধ্যে তাদের কর্মসূচি করতে মৌখিক অনুমতি দিয়েছে পুলিশ।

সমাবেশ সফল করার জন্য বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে সমন্বয়ক করে পর্যায়ক্রমে নানা প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এটি ঐতিহাসিক সমাবেশ হবে এমন আশাবাদ ব্যক্ত করে রিজভী ঢাকাবাসীসহ দলের সব স্তরের নেতাকর্মীদের যথাসময়ে সমাবেশে উপস্থিত থাকার জন্য আহ্বান জানান।
image

Leave Your Comments