ইউরোর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স ও পর্তুগাল

Date: 2024-07-02
news-banner
ইউরোর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স ও পর্তুগাল। বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ফরাসিরা। এদিকে স্লোভেনিয়াকে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা। 

ফ্রান্স বনাম বেলজিয়াম একটা হাইভোল্টেজ ম্যাচের অপেক্ষাই করছিল ফুটবলপ্রেমীরা। তবে ইউরোপা চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর এই ম্যাচে খুব একটা উত্তাপ ছড়াতে পারেনি দুদল। ম্যাচের শেষ দিকে একমাত্র গোল থেকে জয় পেয়েছে ফ্রান্স। তবে সেটিও এসেছে আত্মঘাতী গোল হিসেবে। অবশ্য এতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পাবে রোনালদোর পর্তুগালকে।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্ম ছিল পর্তুগাল ও স্লোভেনিয়া। কিন্তু ফিনিসিং ব্যর্থতায় বার বার গোল বঞ্চিত হয় দু’দল। পুরো ম্যাচে কোন গোল না হলে গোলশূন্য ড্র হয় ম্যাচটি। তারপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু তাতেও কোনো সুবিধা করতে পারেনি পর্তুগাল। পুরো ১২০ মিনিটের ম্যাচে রোনালদো কিংবা তার সতীর্থদের কাউকেই গোল করতে দেয়নি স্লোভেনিয়া। 

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে পেনাল্টি পেলে তাতে রোনালদো শট করলে সেটি রুখে দেয় প্রতিপক্ষের গোলরক্ষক জান ওবলাক। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে টাইব্রেকারে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল।
image

Leave Your Comments