শোলাকিয়ায় জঙ্গি হামলার আট বছর আজ

Date: 2024-07-07
news-banner
কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার আট বছর আজ। ২০১৬ সালের ৭ জুলাই ঐতিহ্যবাহী শোলাকিয়ায় ঈদের নামাজের প্রস্তুতি চলাকালে পুলিশের নিরাপত্তা চৌকিতে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা।এতে দুই পুলিশ সদস্য, এক গৃহবধূ, দুই জঙ্গিসহ নিহত হয় ৫ জন। 

এখনও আতংক কাটেনি এলাকাবাসীর। শোক কাটেনি নিহত ও আহতদের পরিবারে। ভয়াবহ এ জঙ্গি হামলা মামলার বিচার কার্যক্রমে ধীরগতিতে অসন্তোষ জানিয়েছে নিহতদের স্বজনরা।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহে নামাজ শুরুর আগমুহূর্তে জঙ্গিদের গুলি আর বোমায় কেঁপে উঠে ঈদগাঁ মাঠের চারপাশ। পুলিশের একটি নিরাপত্তা চৌকিতে অতর্কিত হামলা চালায় দুবৃর্ত্তরা। দুই পুলিশ সদস্য নিহত হয়। ঘটনাস্থলে নিহত হয় আবির রহমান নামে এক জঙ্গি। আতংক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। ঘটনার সময় নিজের ঘরের ভিতরে থেকেও গুলিবিদ্ধ হয়ে নিহত হন গৃহবধূ ঝর্ণা ভৌমিক। এখনও শোকে কাতর স্বজনরা।

জঙ্গি হামলায় নিহত ও আহতদের পরিবারকে পূনর্বাসনসহ বিভিন্ন উদ্যোগ নেয়ার কথা উল্লেখ করে এ মামলায় জঙ্গিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা জেলা পুলিশের এ শীর্ষ কর্মকর্তার। জঙ্গিদের একাধিক মামলায় মৃত্যুদণ্ডের আদেশ থাকায় নিরাপত্তাজনিত কারনে এতদিন আদালতে হাজির করা যায়নি। বাড়তি নিরাপত্তায় তাদের আদালতে হাজির করে স্বাক্ষীদের জবানবন্দী নেয়া শুরু হয়েছে বলে জানান পাবলিক প্রসিকিউটর। শোলাকিয়ায় হামলার ঘটনায় ওই বছরের ১৪ জুলাই কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করে পুলিশ। পরে, ২০১৮ সালের ২৬ জুলাই আদালতে চার্জশিট দেন কিশোরগঞ্জ মডেল থানার ইন্সপেক্টর আরিফুর রহমান।
image

Leave Your Comments