চবিতে মাদক নিয়ে ঢাবি শিক্ষার্থীসহ ৩০ আটক

Date: 2024-07-07
news-banner
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এসময় গাঁজা উদ্ধারের পাশাপাশি প্রায় ৩০ জনের কাছ থেকে মোটরসাইকেলের চাবি ও আইডি কার্ড জব্দ করা হয়। এদের অধিকাংশই বহিরাগত।

শনিবার (৬ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল বডি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র।

জানা গেছে, ক্যাম্পাসের বায়োলজিক্যাল পুকুর পাড়, সমাজবিজ্ঞান ঝুপড়ি, উন্মুক্ত মঞ্চ, বোটানিক্যাল পুকুর পাড়, সেন্ট্রাল ফিল্ড ও অতীশ দিপঙ্কর হল এলাকাসহ বিভিন্ন জায়গায় অবস্থানরত প্রায় ১০টি মাদকসেবি গ্রুপ থেকে এসব মাদকদ্রব্য জব্দ করা হয়। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীও ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার্থে আমরা নিয়মিত এ ধরণের অভিযান পরিচালনা করে থাকি। গোপন তথ্যের মাধ্যমে জানতে পেরে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে মাদক সেবনকারী প্রায় ৮-১০টা গ্রুপকে আটক করি। এসময় ক্যাম্পাসের শিক্ষার্থী ও বহিরাগত মিলিয়ে প্রায় ৩০ জনের কাছ থেকে মাদকদ্রব্য জব্দ করেছি।

তিনি আরো বলেন, যেসব শিক্ষার্থীদের কাছ থেকে গাঁজা পাওয়া গেছে তাদের বিরুদ্ধে আমরা একাডেমিক শাস্তির দিকে যাব। আর যারা বহিরাগত তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিবে।

image

Leave Your Comments