আবারও গাজার স্কুলে ইসরাইলের বিমান হামলা, নিহত ২৯

Date: 2024-07-10
news-banner
ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজায় একের পর এক স্কুলে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এবার ফিলিস্তিনের গাজায় আরও একটি বিদ্যালয়ে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। জানা গেছে, সর্বশেষ মঙ্গলবার খান ইউনিসের এক স্কুলে বোমা হামলা চালিয়েছে দখলদার দেশটির বাহিনী, ভয়াবহ এ হামলায় অন্তত ২৯ জন বাস্তুচ্যুত ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজার হামাস সরকারের গণমাধ্যম দপ্তর এ তথ্য জানিয়েছে।

এ নিয়ে চার দিনে গাজার চারটি বিদ্যালয়ে বিমান হামলা চালাল ইসরায়েল। প্রতিটি বিদ্যালয়ই বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়শিবির হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। গাজার সরকারি গণমাধ্যম দপ্তর জানিয়েছে, সর্বশেষ হামলাটি হয়েছে দক্ষিণের খান ইউনিসের পাশে আবাসান শহরের একটি বিদ্যালয়ে। সেখানে তাঁবু দিয়ে তৈরি আশ্রয়শিবিরে বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা ছিলেন।

ইসরায়েলি বাহিনী খান ইউনিস ও গাজা নগরীর বিভিন্ন অংশ খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে। এই নির্দেশের পর এসব এলাকা থেকে হাজারো মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে অন্যত্র সরে গেছেন। বন্ধ হয়ে গেছে সেখানকার তিনটি প্রধান হাসপাতালের কার্যক্রম।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। সেদিন থেকেই গাজায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলা এখনো চলছে। গাজায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি। আহতের সংখ্যা ৮৮ হাজারের বেশি।
image

Leave Your Comments