সড়ক অবরোধ করে আন্দোলন করলে আইনি ব্যবস্থা: ডিএমপি

Date: 2024-07-11
news-banner
কোটা আন্দোলনকারীরা সড়ক অবরোধ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার কে এইচ মাহিদ উদ্দিন। হাইকোর্টের আদেশের ওপর সুপ্রিম কোর্ট স্থিতাবস্থা দেওয়ার পর কোটা আন্দোলনের আর কোনো যৌক্তিকতা নেই-- উল্লেখ করেন তিনি। 

সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত জরুরি এক সংবাদ সম্মেলনে সব কথা বলেন তিনি।  মাহিদ উদ্দিন বলেন, "ঢাকা মেট্রোপলিটন পুলিশ শুধু তাদের (শিক্ষার্থীদের) জন্য নয়, নগরবাসীর কাছেও আমাদের দায়বদ্ধতা রয়েছে।" আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ না করার আহ্বান জানান তিনি।

মাহিদ উদ্দিন বলেন, গত ১ জুলাই থেকে শাহবাগসহ বিভিন্ন জায়গায় আন্দোলনের কারণে যানবাহন, মানুষের চলাফেরা ও জীবনযাত্রা ব্যাহত হয়েছে। নগরবাসীর নিরাপত্তার জন্য ডিএমপি বদ্ধপরিকর। আমরা চেষ্টা করেছি পরিস্থিতি মোকাবিলার জন্য, সহনশীল আচরণ করেছি।

তিনি বলেন, "শিক্ষার্থীদের প্রতি আমাদের সহানুভূতি ও ভালোবাসা আছে। তবে উচ্চ আদালতের প্রতি আমাদের শ্রদ্ধাশীল হতে হবে। জনগণের দুর্ভোগ সৃষ্টি করে এমন কোনো কর্মসূচি না দেওয়ার জন্য আমরা অনুরোধ করছি।" সুপ্রিম কোর্টের সর্বশেষ আদেশ শিক্ষার্থীদের পক্ষে বলেও মন্তব্য করেন এই ডিএমপি কর্মকর্তা।
image

Leave Your Comments