দর্শক শূন্যতায় কলকাতায় হল থেকে নেমে গেলো তুফান

Date: 2024-07-13
news-banner
ভারতের পশ্চিমবঙ্গে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশের সুপার শাকিব খান অভিনীত তুফান ছবিটি। ইতিপূর্বে গেলো ৫ জুলাই ছবিটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার বিভিন্ন সিনেমা হলে ছবিটি মুক্তি পায়। কিন্তু মুক্তির প্রথম দিন থেকে চরম দর্শকখরায় পড়ে ছবিটি। তাই এক সপ্তাহ পার হতে না হতেই সেখানকার প্রেক্ষাগৃহ থেকে ছবিটি নামিয়ে ফেলা হয়েছে। জানা গেছে, এই মুহূর্তে ভারতের মাত্র একটি হলে চলছে রায়হান রাফি পরিচালিত ‘তুফান’।

জানা গেছে, কলকাতায় মুক্তির পাওয়ার দ্বিতীয় দিন থেকেই ছবির টিকিট বিক্রি আশঙ্কাজনক হারে কমতে শুরু করে। এই ধাক্কা সামাল দিতে পারলেন না সিনেমা হল মালিকেরা। আজ 

শুক্রবার (১২ জুলাই) হলেও এর আগেই ছবিটি সিনেমা হল থেকে নামিয়ে দেয়ার কথা ছিল। কিন্তু কষ্ট করে হলেও সপ্তাহ পার করে সবগুলো প্রেক্ষাগৃহ থেকে এটি নামিয়ে ফেলা হয়েছে। শুধু দক্ষিণ ২৪ পরগনার একটি সিনেমা হলে চলছে ছবিটি। বিষয়টি জানতে  এসভিএফ এর সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানায়, সোমবারের আগে এ বিষয়ে তারা কোনো তথ্য দিতে পারবে না।

‘তুফান’ নামিয়ে ফেলা প্রসঙ্গে কলকাতার সিনেমা হল মালিকদের বক্তব্য হলো, এই সময়ে প্রসেনজিৎ, দেব, জিতের মতো অভিনয়শিল্পীদের ছবিই চলে না, সেখানে শাকিব খানের ছবি কীভাবে চলবে ? বাংলাদেশে তার জনপ্রিয়তা থাকলেও কলকাতায় তার ভক্ত নেই বললেই চলে। তাই এই ছবি এক সপ্তাহের বেশি চালানোর কোনো অর্থ হয় না।

জানা গেছে, কলকাতায় অবস্থানরত বাংলাদেশি দর্শকেরাই ‘তুফান’ দেখতে গিয়েছিলেন। সব মিলিয়ে সেখান থেকে ছবিটির টিকেট বিক্রি মাত্র ১০ লাখের কাছাকাছি। পশ্চিমবঙ্গের একটি গণমাধ্যম তীর্যক শিরোনামে জানিয়েছে, কলকাতায় টিকিট বিক্রি করে ‘তুফান’ টিমের ফুচকার পয়সা উঠে গেছে। 

শুরু থেকেই ‘তুফান’ নিয়ে দরুণ আশাবাদী ছিলেন ছবির প্রযোজক - পরিচালক ও অভিনয়শিল্পীরা। কলকাতার বিভিন্ন সিনেমার গ্রুপ থেকে পাওয়া প্রতিক্রিয়া থেকে জানা গেছে, কলকাতার চলচ্চিত্রপ্রেমী দর্শকরা শাকিব খানের এই ছবিটি নিয়ে বিরক্ত।

image

Leave Your Comments