শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে যা বললেন ওবায়দুল কাদের

Date: 2024-07-13
news-banner
আওয়ামী লীগ সাধারণ সম্পাদাক ওবায়দুল কাদের জানিয়েছেন, আলাপ আলোচনার মাধ্যমে সার্বজনীন পেনশন নিয়ে আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমস্যার সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষকদের মর্যাদা বহাল রেখেই সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। 

শনিবার রাজধানীর ধানমণ্ডিতে সার্বজনীন পেনশন নিয়ে আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান ওবায়দুল কাদের।

বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া সাংবাদিকদের জানান, বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে। এ সময় তিনি জানান, এই বৈঠকের বিষয়বস্তু নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের বৈঠকে আলোচনা শেষে আন্দোলন নিয়ে তারা তাদের সিদ্ধান্তের কথা জানাবেন।

বৈঠকে ওবায়দুল কাদের  ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক ও শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাপা। এ ছাড়া প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরও বাধ্যতামূলকভাবে সরকারের সার্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভূক্তির প্রতিবাদে ক্লাস-পরীক্ষাসহ সব রকমের একাডেমিক কার্যক্রম বন্ধ করে লাগাতার আন্দোলনে আছেন দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। শিক্ষকদের তিনটি দাবির মধ্যে আছে, প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন।
image

Leave Your Comments