মামলা তুলে নিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম কোটা আন্দোলনকারীদের

Date: 2024-07-14
news-banner
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে ‘মিথ্যা’ মামলা দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা তুলে নিতে প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই আলটিমেটাম দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

এ সময় নাহিদ ইসলাম বলেন, এ পর্যন্ত চলমান আন্দোলনে শিক্ষার্থীরা কোথাও হামলা ও ভাঙচুর করেনি। বৃহস্পতিবার (১১ জুলাই) শাহবাগে পুলিশের সাঁজোয়া যানে কোনো হামলা হয়নি বলে রমনা থানার পুলিশ কর্মকর্তা নিশ্চিত করেছিলেন। কিন্তু সেই ঘটনাকে কেন্দ্র করে আজকে (শনিবার) অজ্ঞাতনামা হিসেবে কেন আমাদের বিরুদ্ধে মামলা দেয়া হলো? মামলা যদি দিতেই হয় তাহলে আমাদের নাম উল্লেখ করে মামলা দেয়া হোক।

তিনি বলেন, আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই মিথ্যা  মামলা তুলে নিতে হবে। পাশাপাশি পুলিশ ও সরকার দলীয় ছাত্রসংগঠনের যারা শিক্ষার্থীদের ওপর হামলা করেছে তাদেরকে আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে। আমরা বৃহত্তর গণআন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। দাবি মানা না হলে জনমত সঙ্গে নিয়ে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে আন্দোলনে যেতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে শাহবাগ থানার এক পুলিশ কর্মকর্তার গণমাধ্যমে দেয়া বক্তব্য শুনানো হয়। যেখানে ওই কর্মকর্তাকে বলতে শুনা যায়, 'শিক্ষার্থীরা সাঁজোয়া যানে উঠে ছবি তুলেছে, কিন্তু কোনো ভাংচুর করেনি।
image

Leave Your Comments