গাজায় ২৪ ঘণ্টায় ৬৬ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

Date: 2024-07-29
news-banner
গাজার দক্ষিণাঞ্চলে ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৬৬ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত শতাধিক মানুষ।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, সাজোয়া যানগুলো পূর্ব খান ইউনিসের আল-কারারা, আজ-জান্না এবং বানি সুহেইলা তিনটি শহরে হামলা চালায়। ওই তিন শহরেই অন্তত ৯ জন ফিলিস্তিনি নিহত হয়। বাকিরা অন্য শহরগুলোতে প্রাণ হারান।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, তারা প্রচণ্ড লড়াইয়ের শব্দ শুনতে পাচ্ছেন। নতুন আগ্রাসনের ফলে হাজার হাজার ফিলিস্তিনি তাদের বাড়িঘর হারাচ্ছেন। তারা আশ্রয়ের খোঁজে জনবহুল আল-মাওয়াসি ও মধ্য দেইর এল-বালাহ’র দিকে ছুটছেন। রাফায় মিশর সীমান্তের কাছ দিয়ে ইসরাইলে বাহিনী উত্তরের দিকে এগিয়ে যাচ্ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চলমান এই হামলায় অন্তত ৯০ হাজার ৮৩০ জন ব্যক্তিও আহত হয়েছেন।

মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলি বাহিনীর করা তিনটি ‘গণহত্যায়’ ৬৬ জন নিহত এবং আরও ২৪১ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকা জুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনও ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন। মূলত গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরাইল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে।
image

Leave Your Comments