ইউক্রেনকে হারিয়ে অলিম্পিকের কোয়ার্টারে আর্জেন্টিনা

Date: 2024-07-31
news-banner
প্যারিস অলিম্পিকে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আর হেরে বিদায় নিয়েছে ইউক্রেন। ‘বি’ দ্বিতীয় দেশ হিসেবে শেষ আটে উঠেছে মরক্কো। 

গত মঙ্গলবার লিওঁতে নিজেদের শেষ ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হয় আর্জেন্টিনা। যেখানে শেষ রাউন্ডের আগে এই গ্রুপের চার দলের পয়েন্ট ছিল সমান ৩ করে। কোয়ার্টার-ফাইনালের টিকিট তাই সবার জন্য ছিল উন্মুক্ত। তবে শঙ্কার মেঘ উড়িয়ে  আর্জেন্টিনা ও মরক্কো উঠেছে সেরা আটের মঞ্চে। গ্রুপ পর্ব থেকে ঝরে গেছে ইউক্রেন ও ইরাক।

আসরে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে নাটকীয় ভাবে হেরে যায় আর্জেন্টিনা। তবে পরের ম্যাচে ইরাকের বিপক্ষে ৩-১ গোলে জিতেছিল দলটি। আর্জেন্টিনার সমান ৬ পয়েন্ট হলেও গোল পার্থক্য এগিয়ে গ্রুপ সেরা হয়েছে মরক্কো।

এদিন ইউক্রেনের রক্ষণে শুরু থেকে চাপ দিতে থাকে অলিম্পিকের দুইবারের স্বর্ণজয়ী আর্জেন্টিনা। একাদশ মিনিটে হুলিয়ান আলভারেসের শট লক্ষ্যে থাকেনি। এরপর থেকে ইউক্রেন পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করতে থাকে। কিন্তু পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দল।

বিরতির পর শুরুতেই থিয়াগো আলমাদার একক প্রচেষ্টার গোলে ম্যাচের ‘ডেডলক’ খোলে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে বল পায়ে এগিয়ে এসে বক্সের উপরে জায়গা করে নিয়ে ডান পায়ের দৃষ্টিনন্দন জোরাল শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।

এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন এচেভেরি। কেভিন হেনোনের শট গোলরক্ষক ঝাঁপিয়ে আটকালেও বল গ্লাভসে জমাতে পারেননি। আলগা বল কোনাকুনি শটে জালে জড়িয়ে দেন এচেভেরি।
image

Leave Your Comments