আমরা সংগ্রামী মানুষ চট্টগ্রামে জেলা প্রশাসকের সাথে ছাত্রদের মতবিনিময়।

Date: 2024-08-08
news-banner
বশির আহমেদ রুবেল চট্টগ্রাম 

জেলা প্রশাসক ছাত্রদের কথায় মনোযোগ দিয়ে শোনেন, বৈঠকে ছাত্ররা চলমান অস্তিত্বশীল পরিবেশ সৃষ্টির জন্য অপশক্তিকে দায়ী করেন। ছাত্ররা বলে,আমরা আন্দোলনের সময় স্লোগানে স্লোগানে বলেছি এই মুহূর্তে দরকার জনগণের সরকার। তারমানে সরকার ব্যবস্থায় জনগণের প্রতিনিধিত্ব থাকতে হবে। 

এমন প্রতিনিধিত্ব থাকবে যারা আমাদের কথা শুনবে সুযোগ-সুবিধা বুঝবে।৫ ই আগস্টের পর অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে যা কখনোই কাম্য নয়। আমার ভাইয়েরা ও বোনেরা শোকের  মতন ফেলে দেশ সংস্কারের কাজে যোগ দিয়েছে, প্রশাসন আমাদের সব ধরনের সহযোগিতা করবে এটাই আমরা আশা করি। ছাত্ররা বলেন আমরা সংগ্রাম করে ১৫ বছর শাসন করা দানবকে উৎখাত করতে সক্ষম হয়েছে। সুশাসন না পেলে পরবর্তী কোন দুঃশাসনকে ও আমরা সরিয়ে দিতে পারব। 

তারা জেলা প্রশাসককে ট্রাফিক বিভাগে নিয়োজিত ভাইদের জরুরি প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করার আহ্বান জানান। দ্রুত যোগাযোগের জন্য যানবাহনের সহযোগিতা চান। তারা বলেন,দেশের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভুগছেন যত দ্রুত সম্ভব অবৈধ অস্ত্র উদ্ধার করুন।চিহ্নিত সন্ত্রাসীদের আইনের আওতায় আনুন।ছাত্রদের জন্য জরুরি সেবা চালু করার ব্যবস্থা করার ও আহবান জানান। 

ছাত্ররা দাবি করেন,আমরা একটি সুস্থ সুন্দর দেশ করতে চাই,আমরা চাঁদাবাজ মুক্ত সমাজ চাই,ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সর্বস্তরে সব ধরনের সিন্ডিকেট ভেঙে দিতে হবে।ওয়ার্ড ভিত্তিক কার্যকরী টিম গঠন করতে হবে প্রশাসনের উদ্যোগে। 

তারা আরো বলেন আমরা নিরপেক্ষ প্রশাসন ও মুক্ত গণমাধ্যম চাই। সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন,আমরা ছাত্ররা সংবাদপত্রের সব ধরনের খবর দেখতে চাই। সাংবাদিকরা সাধারণ মানুষের কথা বলবে,আমরা সাধারণ মানুষের কথা শুনতে চাই। 

এ সময় ছাত্র আন্দোলনের সমন্বয়ক ছাড়াও চট্টগ্রামে স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

image

Leave Your Comments