'মুজিব: একটি জাতির রূপকার' চলচিত্রের প্রদর্শনী হলো দামপাড়া পুলিশ লাইন্সে

Date: 2023-11-26
news-banner
প্রেস বিজ্ঞপ্তি: ঘাত-প্রতিঘাতের পর্ব পেরিয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে দীর্ঘ ন’মাসের ত্যাগ ও তিতিক্ষার বিনিময়ে জন্ম হলো আমাদের প্রিয় মাতৃভূমির। 'বাংলাদেশ' নামক একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র বিশ্বের মানচিত্রে উপযুক্ত সম্মান ও সম্ভ্রমের সঙ্গে জায়গা করে নিতে পেরেছিল যে মানুষটির জন্য, তিনি হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ব্যক্তিত্বপূর্ণ তাঁর চেহারা, আর অসাধারণ বাগ্মিতা। তাঁর ভাষণের মিশে থাকত দেশজ উপমা উৎপ্রেক্ষার সঙ্গে নজরুল ও রবীন্দ্রনাথ। শ্রোতাকে মন্ত্রমুগ্ধ করার অবিস্মরণীয় এই ক্ষমতাই শুধু নয়, এক দিকে ছিল গ্রামের সঙ্গে তাঁর নাড়ির যোগ, আর অন্য দিকে প্রখর নাগরিক বোধ। তাই ইতিহাসের এক দুর্মর ঘুর্ণাবর্ত তাঁকে বানিয়েছিল অবিসংবাদিত নেতা; তাই বাংলাদেশ আর শেখ মুজিবুর রহমান দু’টি সমার্থক শব্দ; তাই বঙ্গবন্ধু আজও অমলিন বাংলার হৃদয়ে।

এজন্যই বঙ্গবন্ধুর জীবনাদর্শ, রাজনীতি ও সংগ্রামের উপর নির্মিত ইতিহাস ভিত্তিক চলচিত্র 'মুজিব: একটি জাতির রূপকার' এর প্রদর্শনীর আয়োজন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।
২৪ ও ২৫ নভেম্বর, ২০২৩ দুইদিন নগরীর দামপাড়া পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিল শেডে সিএমপির সর্বস্তরের পুলিশ সদস্যদের জন্য উন্মুক্ত ছিল চলচিত্রটি।

প্রদর্শনীটির উদবোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।
এর দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জনাব মোঃ তোফায়েল ইসলাম।


image

Leave Your Comments