অচেনা ব্যক্তির জীবন বাঁচিয়ে আলোচনায় মোহাম্মদ শামি

Date: 2023-11-26
news-banner
সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আলাদা ভাবে নজর কেড়েছেন মোহাম্মদ শামি। ভারতীয় এই পেসার প্রথম দিকে একাদশে জায়গাই পাননি, বেঞ্চে বসে কাটিয়েছেন। কিন্তু পরে ঠিকই সুযোগ পেয়েছেন, এবং নিজের জাত চেনাতে ভুলেননি তিনি। আসর শেষে হয়েছেন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার, গড়েছেন রেকর্ড। এবার ২২ গজের বাইরেও অচেনা এক ব্যক্তির জীবন বাঁচিয়ে আলোচনায় এসেছেন তিনি।

সম্প্রতি ভারতের উত্তরাখন্ডের পাহাড়ি এলাকা ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন শামি। এক সময় দেখতে পান, রাস্তার পাশেই একটি গাড়ি দুর্ঘটনায় পতিত হয়েছে। সঙ্গে সঙ্গেই গাড়ি থামান ভারতীয় এই পেসার, দুর্ঘটনা কবলিত ব্যক্তিকে উদ্ধার করে তার প্রাথমিক চিকিৎসাও করেন তিনি।

গতকাল রাতে সামাজিক মাধ্যম ইন্সটাগ্রামে এ ঘটনার কথা নিজেই পোস্ট করে জানিয়েছেন ৩৩ বছর বয়সী এই পেসার। শামির দেয়া ভিডিওতে দেখা যায়, ঝোপের মাঝে পড়ে আছে দুর্ঘটনায় পড়া গাড়িটি। এমন দেখার পরই কয়েকজনকে সাথে নিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করেন শামি। এরপর নিজেই তাকে ব্যান্ডেজও লাগিয়ে দেন।

ভিডিও শেয়ার করে পোস্টে শামি লিখেন, ‘কাউকে বাঁচাতে পেরে আমি খুব খুশি। আল্লাহ তাকে দ্বিতীয় জীবন দিয়েছেন। নৈনিতালের পাহাড়ি রাস্তায় আমার গাড়ির ঠিক সামনেই তার গাড়ি পাহাড় থেকে নিচে পড়ে যায়। আমরা তাকে নিরাপদে বের করে এনেছি।’
এদিকে শামির এমন উদারতায় বেশ খুশি হয়েছেন তার ভক্তরা। সামাজিক মাধ্যমে তাকে বেশ প্রশংসাও করছেন তারা।
image

Leave Your Comments