ভারতে বজ্রপাতে ২০ জনের মৃত্যু

Date: 2023-11-27
news-banner
আন্তর্জাতিক ডেস্ক: ভারতের গুজরাটে বজ্রপাতে ২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অসময়ে বৃষ্টির কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে স্থানীয় প্রশাসনকে ত্রাণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন। খবর এনডিটিভি

এক্স পোস্টে দেওয়া এক বার্তায় অমিত শাহ বলেন, বজ্রপাতে ২০ জনের প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করছি। এছাড়া যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থণা করছি। স্থানীয় প্রশাসনকে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, সোমবার থেকে গুজরাট ও তার পার্শ্ববর্তী জেলাগুলোতে বৃষ্টিপাত কমবে। গত ১৬ ঘণ্টায় প্রদেশটির বিভিন্ন এলাকায় ৫০ থেকে ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ আরও জানিয়েছে, আরব সাগরের উত্তরে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস পাওয়া যাচ্ছে। ফলে সৌরাষ্ট্র এবং কচ্চ অঞ্চলে এর প্রভাব পড়তে শুরু করেছে।
স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (এসিইওসি) জানিয়েছে, রোববার গুজরাটের ২৫২টি মহকুমার মধ্যে ২৩৪টিতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে সুরাট, সুরেন্দ্রনগর, খেদা, তাপি, ভরুচ এবং আমরেলি জেলাতে ভারী বৃষ্টিপাত হয়েছে।
image

Leave Your Comments