তারেক রহমানকে নেতা মানতে পারছেন না, বিএনপির এমন নেতারা নির্বাচনে আসবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

Date: 2023-11-28
news-banner
নিউজ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, তাঁর কাছে তথ্য আছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নেতা হিসেবে মানতে পারছেন না, দলটির এমন নেতারা নির্বাচনে আসবেন। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) সচিবালয়ে বিএনপি না এলে নির্বাচন প্রতিযোগিতামূলক হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "আমার কাছে তো ইনফরমেশন আছে, বিএনপির যারা তারেক রহমানকে নেতা হিসেবে মানতে পারছেন না, তাঁর নেতৃত্ব নিয়ে অনেকেই কষ্ট পাচ্ছেন, তাঁরা কিন্তু ইতিমধ্যে নির্বাচনে আসবেন বলে আমরা জানি।" সেসব নেতারা নির্বাচনে আসার জন্য বিভিন্ন প্ল্যাটফর্মও তৈরি করেছেন বলে উল্লেখ করেন তিনি। 

আসাদুজ্জামান খান বলেন, "বিএনপির রাজনীতি, নেতৃত্ব বিএনপির নেতাদের অনেকের পছন্দ হচ্ছে না বলে তাঁরা দল ছেড়ে নতুন দল তৈরি করেছেন এবং এখান থেকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সচেষ্ট হচ্ছেন। আমরা শুনছি, বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।"

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। নির্বাচন সঠিক সময়ে অবশ্যই হবে। এ দেশের মানুষও ইতিমধ্যে উৎসবমুখর পরিবেশে চলে এসেছেন।

নিরাপত্তা বাহিনী নির্বাচন কমিশনের অধীন হয়ে গেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তারা দায়িত্ব পালন করছে।

আসাদুজ্জামান খান বলেন, বিএনপি নিশ্চিত পরাজিত হবে জেনে নির্বাচনে আসছে না।

বিএনপির বেশির ভাগ নেতা কারাগারে থাকার ব্যাপারে তিনি বলেন, "তাঁদের নামে সুনির্দিষ্ট মামলা আছে। বিনা অপরাধে কাউকে ধরা হয়েছে, এমন ঘটনা হয়নি।
image

Leave Your Comments