সিঙ্গাপুরকে উড়িয়ে দিলো বাংলাদেশ

Date: 2023-12-01
news-banner
খেলা ডেস্ক: ফিফা র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। এতে করে সাত বছর আগের হারের ক্ষতে প্রলেপ দিলো তারা। ২০১৭ সালে ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে সিঙ্গাপুরের কাছে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল লাল-সবুজের জার্সিধারীদের।

শুক্রবার (১ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় বাংলাদেশ। দলের হয়ে জোড়া গোল করেন তহুরা খাতুন, একটি গোল করেন আফিদা খন্দকার। 

এর আগে ২০১৭ সালে হারা ম্যাচেও বাংলাদেশের গোল ব্যবধান ছিল ৩-০। এবার সেই একই স্কোরলাইনে জয় তুলে নিলো বাংলাদেশ।

অথচ, এদিন ম্যাচের আগে বাংলাদেশের আক্রমণভাগ নিয়ে শঙ্কা ছিল। কেননা, চোটের কারণে কৃষ্ণা রানী খেলবেন না তা আগেই জানা ছিল। তবে সেই শঙ্কা ম্যাচ শুরুর সঙ্গে সঙ্গেই দূর করে দেন আফিদা খন্দকার। ম্যাচের ৩ মিনিটের সময় প্রতিপক্ষের ডি-বক্সে মারিয়া মান্দার বাড়ানো লং পাস থেকে হেড করে গোল করে দলকে লিড এনে দেন আফিদা খন্দকার। যদিও বলটি সরাসরি না গিয়ে আগে ক্রসবারে আঘাত হানে। তারপর গোললাইন পেরিয়ে যায়। অবশ্য, ম্যাচ শুরুর প্রথম মিনিটেই গোল পেতে পারতো সাবিনারা। কিন্তু তহুরা গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। 

তবে ম্যাচের ১৬তম মিনিটে আর দলকে হতাশ করেননি তহুরা। অধিনায়ক সাবিনার পাস ধরে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে সিঙ্গাপুরের ডি-বক্সে ঢুকে পড়েন মারিয়া। এরপর তিনি শট না নিয়ে ফাঁকায় থাকা তহুরাকে দিলে সেখান থেকে দ্রুত টোকায় বল জালে জড়ান তিনি। এই দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।
image

Leave Your Comments