পিটিআই নতুন চেয়ারম্যান ব্যারিস্টার গওহর

Date: 2023-12-02
news-banner
পিটিআইয়ের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গওহর খান। তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) শনিবার পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) নির্দেশে অনুষ্ঠিত আন্তঃদলীয় নির্বাচনে ব্যারিস্টার গওহর আলি খানকে নতুন চেয়ারম্যান নির্বাচিত করেছে।

চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন গওহর। কয়েক দিন আগে ইমরান খানের মনোনীত ব্যারিস্টার গওহর দলের চেয়ারম্যানের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।
চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর পেশোয়ারে দেওয়া বক্তৃতায় গওহর বলেন, ইমরানের প্রতিনিধি হিসেবে তিনি এই দায়িত্ব পালন করতে থাকবেন। তিনি বলেছিলেন যে পাকিস্তানে ১৭৫টি রাজনৈতিক দল রয়েছে, যাদের সব কয়টিই ১৯৬০ সাল থেকে ইসিপিকে তাদের আন্তঃদলীয় নির্বাচনের বিশদ বিবরণ সরবরাহ করছে। "তবে, এই নির্বাচনগুলোর কোনোটিই পিটিআইয়ের মতো নিবিড়ভাবে যাচাই করা হয়নি।"
ব্যারিস্টার গওহর আলি খান বলেন, পাকিস্তানের মানুষ এটা দেখছে। তার আশা এখন নিপীড়ন বন্ধ হবে। তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। পিটিআইয়ের উদ্দেশ্য দেশের কল্যাণে সংগ্রাম করা এবং ইমরান খান তার এ প্রচেষ্টার কারণেই জেলে রয়েছেন। গওহর আলি খান বলেন, ‘যখন নির্বাচন হবে, আমরা সবাইকে পরাজিত করব।’

পিটিআইয়ের আন্তঃদলীয় নির্বাচনে ওমর আইয়ুব খান দলের মহাসচিব নির্বাচিত হন। প্রাদেশিকভাবে মুনির আহমেদ বেলুচ বেলুচিস্তানের দলীয় সভাপতি নির্বাচিত হয়েছেন, সিন্ধুর সভাপতি নির্বাচিত হন হালিম আদিল শেখ এবং খাইবার পাখতুনখোয়ার সভাপতি হয়েছেন আলি আমিন গন্ডাপুর। এছাড়া পাঞ্জাবের সভাপতি হন ডা. ইয়াসমিন রশিদ।
সূত্র : ডন
image

Leave Your Comments