নির্বাচন যুদ্ধের শুরুতেই হেরে গেলেন দুই মাহি

Date: 2023-12-03
news-banner

নির্বাচন যুদ্ধের শুরুতেই বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী ও ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি হোঁচট খেয়েছেন। নির্বাচন কমিশনের যাচাই-বাছাই প্রক্রিয়ায় তাদের দুজনের মনোনয়নপত্র বাতিল করেছেন সংশ্লিষ্ট আসনের রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহির মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
এদিন রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টা থেকে প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এর আগে রাজশাহীর মোট ৬টি আসন থেকে নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র দাখিল করেন ৬০ প্রার্থী।

গত দু’দিন ধরে রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের হলফনামায় প্রদান করা সম্পদের হিসাব, তাদের নামে কোনো মামলা রয়েছে কিনা, মামলা থাকলে সবশেষ অবস্থা, কোনো ব্যাংকে ঋণ রয়েছে কিনা, কর বকেয়া এবং জাতীয় পরিচয়পত্রসহ কয়েকটি বিষয় যাচাই-বাছাই করছেন। এসব যাচাই-বাছাই শেষে রোববার চিত্রনায়িকা মাহির মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেসব ভোটারদের নাম ও স্বাক্ষর দিয়েছেন মাহি, সেগুলো যাচাই-বাছাই করে সঠিক পাওয়া যায়নি। সাধারণত কোনো প্রার্থীর ১০ জনের ভোটার যাচাই করা হয়। এর মধ্যে তিনজনের তথ্য পাওয়া যায়নি।

এদিকে বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহি বদরুদ্দোজা চৌধুরীর (মাহি বি চৌধুরী) মনোনয়ন পত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।
রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন তার মনোনয়নপত্রটি বাতিল করেন।
উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-১ আসন থেকে মাহি বি চৌধুরী মনোনয়নপত্র জমা দেন।

image

Leave Your Comments