ক্রিকেটার নাসুমকে চড় : হাথুরুর বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে বিসিবিকে আইনি নোটিশ

Date: 2023-12-03
news-banner

বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশ দলের এক ক্রিকেটারকে থাপ্পড় মারেন বলে সংবাদ প্রচার করে দেশের একটি গণমাধ্যম। এমন খবরের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তোলেন সমর্থকেরা। তারই প্রেক্ষিতে এবার 'থাপ্পড় কাণ্ডের' তদন্ত চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বরাবর।

আজ রোববার (৩ ডিসেম্বর) ডাকযোগ ও ই-মেইলে বিসিবিতে এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী নাহিদুর রহমানের পক্ষে ব্যারিস্টার আশরাফ রহমান। নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন নাহিদুর রহমান নিজেই।

নোটিশে বলা হয়েছে, যদি দোষ প্রমাণিত হয় তাহলে হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে। এছাড়া আগামী ৩ দিনের (৭২ ঘণ্টা) মধ্যে এই ঘটণার ব্যবস্থা না নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ নিয়ে ব্যারিস্টার আশরাফ রহমান বলেন, “বিশ্বকাপ চলাকালীন ১২ অক্টোবর ভারতে জাতীয় দলের হেড কোচ হাথুরুসিংহে ক্রিকেটার নাসুমকে চড় মারেন। গণমাধ্যমের মাধ্যমে আমরা এ তথ্য জানতে পেরেছি। তবে বিসিবিকে এখন পর্যন্ত এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।”

এ নিয়ে ব্যারিস্টার আশরাফ আরও বলেন, “যেহেতু থাপ্পড় মারা একটি ফৌজদারি অপরাধ, তাই আমরা বিসিবি সভাপতিকে একটি লিগ্যাল নোটিশ দিয়েছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে যেন এ ঘটনার সত্যতার প্রেক্ষিতে হাথুরুসিংহের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। প্রয়োজনে যেন তাকে বরখাস্ত করা হয়।”

image

Leave Your Comments