‘আমরা আর মামুরা’ স্টাইলে নির্বাচন করতে দেওয়া হবে না: বিএনপি

Date: 2023-12-03
news-banner
নিউজ ডেস্ক: বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বারবার নিজেদের মতো করে একতরফা নির্বাচনের নাটক সাজিয়ে ক্ষমতা কুক্ষিগত করছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

রোববার নবম দফা অবরোধের প্রথম দিনে ঢাকার কাকরাইলে এক ঝটিকা মিছিল শেষে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিগত দু'টি জাতীয় নির্বাচনের উদাহরণ টেনে রিজভী বলেন, “২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতার নাটক সাজিয়েছে সরকার, ২০১৮ সালে নিশিরাতের ভোটের নাটক সাজিয়ে নির্বাচন নির্বাচন খেলা করেছে ।“এবারও তারা ‘আমরা আর মামুরা’ স্টাইলের নির্বাচনের অপচেষ্টা করছে। তারা ভেবেছে, এভাবে একতরফা নির্বাচন করে পার পেয়ে যাবে। সেটি হতে দেওয়া হবে না,” বলেন তিনি। 

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিলসহ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিকৃ দলগুলো। 

এদিকে রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অনেকে বিএনপির নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে সুস্থ রাজনীতিতে ফিরে এসেছেন। “বিএনপি এখন চোরাগুপ্তা হামলার জন্য নেতা-কর্মী পাচ্ছে না। তাই ভাড়া করা টোকাই দিয়ে হামলা করছে। তাদেরকে দিয়ে বোমা হামলা, পেট্রোল বোমা মারছে, এসব অপকর্ম করছে,” বলেন ওবায়দুল কাদের। 

তিনি আরও বলেন, “জনসমর্থনের অভাবে তাদের আন্দোলন মুখ থুবড়ে পড়েছে। সেই কারণে তারা সন্ত্রাস, অগ্নি সন্ত্রাস, হিংসা, চোরাগোপ্তা হামলা, নাশকতা, স্বাভাবিক পথ থেকে বিচ্যুত হয়ে তারা রাজনীতিটাকে সন্ত্রাসের দিকে নিয়ে যাচ্ছে। প্রতিদিন গাড়ি পোড়াচ্ছে।”
image

Leave Your Comments