আন্তর্জাতিক মানবাধিকার দিবসে আওয়ামী লীগের সমাবেশ, বিরোধীদের মানববন্ধন

Date: 2023-12-04
news-banner
আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ঢাকায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ‌‌‌। কর্মসূচি পালনের অনুমতি চেয়ে গত ৩ ডিসেম্বর ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদনও করেছে দলটি।

অন্যদিকে আগামী ১০ ডিসেম্বর ঢাকাসহ সারা দেশে আন্তর্জাতিক মানবাধিকার দিবসে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিরোধী দলগুলো।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় এই কর্মসূচি ঘোষণা করেন। সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক এলডিপি চেয়ারম্যান কর্নেল অলি আহমেদ বলেছেন, ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুম, খুন, গায়েবি মামলা, মিথ্যা মামলা, রাজনৈতিক নেতা-কর্মী ও নাগরিকদের পরিবারের সদস্যদের গ্রেপ্তার ও সাজার প্রতিবাদে সারা দেশে মানববন্ধন পালন করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় আওয়ামী লীগ। যারা এই নির্বাচনে বাধা দিতে আসবে ভোটাররাই তাদের প্রতিহত করবে। এদিন দুপুরে তিনি রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ কথা বলেন।

কাদের বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কোনো সমাবেশ নয়। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সমাবেশ করতে নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়েছি। মানবাধিকার দিবস পালন করা গণতান্ত্রিক অধিকার।
image

Leave Your Comments