আওয়ামী লীগের কাছে ২০টি সংসদীয় আসন চায় ১৪ দল

Date: 2023-12-05
news-banner
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটবদ্ধভাবে অংশ নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের কাছে ২০টি সংসদীয় আসন চেয়েছে ১৪ দল।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে জোটের সমন্বয়ক আমির হোসেন আমুর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

আসন ভাগাভাগির বিষয় সম্মানের সঙ্গে নিষ্পত্তি করা হবে জানিয়ে জাসদ সভাপতি বলেন, যে কোন লেনদেনে বন্ধুরা দর কষাকষি করে, মনোমালিন্য হলে শেষ বিচারে হাসিমুখে উঠে যাব।

হাসানুল হক ইনু বলেন, আগামী নির্বাচনে ১৪ দলীয় জোটের প্রার্থীরা নৌকা মার্কায় নির্বাচন অংশগ্রহণ করবে। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী স্বতন্ত্র পদে দাঁড়াবে, তা জোটের শরিকদের জন্য সুখকর হবে না। এর আগে, মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইস্কাটনে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমুর বাসায় বৈঠকে বসেন ১৪ দলের তিন শীর্ষ নেতা।

তারা হলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার।
এর আগে, গতকাল সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা। এতে সভাপতিত্ব করবেন জোটের প্রধান ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

ওই বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, জাতীয় পার্টি-জেপি সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী প্রমুখ উপস্থিত ছিলেন।
image

Leave Your Comments