আসন ভাগাভাগি না হলেও জোটবদ্ধভাবে নির্বাচনে যাচ্ছে আওয়ামী লীগ: আমির হোসেন আমু

Date: 2023-12-05
news-banner
আসন ভাগাভাগি না হলেও জোটবদ্ধভাবে নির্বাচনে যাচ্ছে আওয়ামী লীগ। এমনটাই জানিয়েছেন ক্ষমতাসীন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা বলেন, ‘জোটের আসন বণ্টন ও প্রার্থী চূড়ান্ত করতে ১৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।’ মঙ্গলবার বিকালে রাজধানীর ইস্কাটন গার্ডেনে আমির হোসেন আমুর বাসভবনে ১৪ দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের বিরুদ্ধেই তো আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী। কারটা উইথড্র হবে আর কারটা উইথড্র হবে না এটা নিয়ে আলোচনা করাটা যে আগাম হয়ে যাবে।

আমু বলেন, ‘১৪ দলীয় জোট আওয়ামী লীগের শরিক দল। আমাদের যে যাই বলুক নৌকার বাহিরে নই আমরা। এ নিয়ে এখন মন্তব্য করতে চাই না।
বৈঠকে অংশ নেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার।

জোটের সমন্বয়ক বলেন, ‘আজ ১৪ দলের কয়েকজন নেতার সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে বৈঠক হয়েছে। শরিকদের মধ্যে যারা যোগ্য তাদের মধ্যে আসন বন্টন করা হবে।’
বৈঠক শেষে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, ‘আসন ভাগাভাগির বিষয়টা যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তারা নিষ্পত্তি করবে। শেখ হাসিনা গতকাল বৈঠকে পরিষ্কারভাবে বলে দিয়েছেন, জোট আছে, জোট একসঙ্গে নির্বাচন করবে।’
image

Leave Your Comments