কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের বন্দুকযুদ্ধে ৩ জন নিহত

Date: 2023-12-06
news-banner
কক্সবাজারের উখিয়ায় শরণার্থী শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে সংঘর্ষে তিন রোহিঙ্গা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই জন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাত ২টার দিকে উখিয়া ১৭ নম্বর মধুর ছড়া ও জামতলি ১৫ নম্বর ক্যাম্পে পৃথক এই হত্যাকাণ্ড হয়েছে। নিহতরা হলেন; আবুল কাসেম (৩৫), মো. জোবাইর (১৯) ও মো. আনোয়ার সাদেক (১৮)। তাঁরা তিন জনই উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

নিহত তিন জনের মৃতদেহ উদ্ধার হয়েছে বলে নিশ্চিত করেছেন উখিয়া থানার উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন। ওসি বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতে উখিয়া ১৭ নম্বর মধুর ছড়া ও জামতলি ১৫ নম্বার ক্যাম্পে আলাদাভাবে 'আরসা ও আরএসও' লোকজন মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে ওই তিন জন মারা যান।

শামীম হোসেন জানান, নিহতদের মধ্যে একজন আরসার সদস্য বলে জানা গেছে। "নিহত রোহিঙ্গাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সন্ত্রাসীদের ধরতে আমাদের যৌথ অভিযান অব্যাহত রয়েছে।"

এর আগে মঙ্গলবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ইমাম হোসেন (৩০) নামে আরেক রোহিঙ্গা যুবক নিহত হন। এ নিয়ে একদিনেই রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় চার জন রোহিঙ্গা নিহত হয়েছেন।
image

Leave Your Comments