পোশাক কারখানা নিয়ে ষড়যন্ত্র চলছে: কাদের

Date: 2023-12-09
news-banner
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, "গার্মেন্টস সেক্টর নিয়ে নানা ষড়যন্ত্র চলছে। নিজেদের বাণিজ্যিক স্বার্থে একটি মহলের শ্রমিকদের ব্যবহারের একটা পাঁয়তারা আছে। আমাদের অর্থনৈতিক স্বার্থে গার্মেন্টসের শান্তিপূর্ণ পরিবেশ রাখতে হবে।"

শুক্রবার (৮ ডিসেম্বর) ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত প্রতিদিনের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

পোশাক খাত নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "প্রধানমন্ত্রী গার্মেন্টস সেক্টরের শ্রমিকদের বেতন বাড়িয়েছেন। এই সেক্টরের উন্নয়নে, শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে আরও কিছু করার ব্যাপারেও সরকার অত্যন্ত যত্নশীল। কাজে নিয়ে পানি ঘোলা করার কারণ নেই।"
মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, "আমরা কোনো নিষেধাজ্ঞা নিয়ে উদ্বিগ্ন নই। আমরা আমাদের সংবিধান মেনে স্বাধীন নির্বাচন কমিশনার অধীনে একটা শান্তিপূর্ণ অবাধ সুষ্ঠু নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি। এখানে নিষেধাজ্ঞা আসবে কেন?"

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "এটা তাদের ব্যাপার, কেন দিয়েছে। নিষেধাজ্ঞা এলে এখানে বিএনপির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে, যারা নির্বাচনে বাঁধা দিচ্ছে। আমেরিকা তো বলছে, যারা সুষ্ঠু নির্বাচনে বাঁধা দেবে তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে। সেটা হচ্ছে না কেন? তারা নাশকতা করছে, গাড়ি জ্বালাচ্ছে, ট্রেন পোড়াচ্ছে, মানুষ মারছে। এটাই তো সুষ্ঠু অবাক নির্বাচনের বিরোধিতা।"

যুক্তরাষ্ট্র যদি নিষেধাজ্ঞা দিতে চায় সেটা শুধু একমাত্র বিএনপি ও তার দোসররাই এ নিষেধাজ্ঞা পাওয়ার যোগ্যতা অর্জন করেছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।
তিনি বলেন, প্রধানমন্ত্রী পুরোপুরি আচরণবিধি মেনে ব্যক্তিগত গাড়ি নিয়ে নির্বাচনী এলাকায় গেছেন। নির্বাচনকে প্রভাবমুক্ত করতে ডিসি ও ওসিদের বদলি করা হচ্ছে। আচরণবিধি লঙ্ঘনের কারণে নির্বাচন কমিশন থেকে আমাদের অনেক এমপি-মন্ত্রী কারণ দর্শানোর নোটিশ পেয়েছে, যা বিরল।"
image

Leave Your Comments