জাপানকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Date: 2023-12-11
news-banner
অনূর্ধ্ব–১৯ এশিয়া কাপে জাপানকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে নিশ্চিত করলো বাংলাদেশ। সোমবার (১১ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতে চলতি অনূর্ধ্ব–১৯ এশিয়া কাপ ক্রিকেট টানা দুই জয়ে নিশ্চিত হয় জুনিয়র টাইগাররা।

৮টি দলের এই টুর্নামেন্ট জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে এগিয়ে থাকায় আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে রাব্বীদের। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়লো রাব্বীরা।  

শুরুতে ব্যাট করে জাপান ৪৭.১ ওভার সব কটি উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করে। জাপানীদের পক্ষে সর্বোচ্চ রান করেন নিরাহার পারমার। এজন্য তিনি ৮০টি বল খেলেছেন। জাপানিদের তৃতীয় সর্বোচ্চ স্কোরার মিস্টার এক্সটা থেকে আসে ১৫ রান।  টাইগারদের হয়ে মোস্তাফিজুর রহমান রাব্বী ও আরিফুল ইসলাম দুটি করে উইকেট নেন। এছাড়া প্রত্যেক বোলার নেন ১টি করে উইকেট।

সেমিফাইনালে যাওয়ার মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে আশিকুর রহমান শিবলীর অর্ধশতরানে সুবাদে ১১.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন জিসান আলম ২৯।  

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে গ্রুপ ‘বি’ থেকে বাংলাদেশ বনাম জাপানের ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়। আইসিসি একাডেমি মাঠের দুই নাম্বার গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে বাংলাদেশের ম্যাচটি। অন্যদিকে একই সময়ে আইসিসি একাডেমি মাঠে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আরব আমিরাত। দুটি ম্যাচই সরাসরি দেখাবে এসিসি ইউটিউব চ্যানেল।
বি গ্রুপ থেকে নিজেদের প্রথম দুটি ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাংলাদেশ হারিয়েছিল আরব আমিরাতকে। আর শ্রীলংকা জয় তুলে নিয়েছিলো জাপানের বিরুদ্ধে। 

টুর্নামেন্টে এ গ্রুপে রয়েছে ভারত-নেপাল-পাকিস্তান ও আফগানিস্তান। পাকিস্তান দুটি ম্যাচ খেলে দুটিতেই জিতেছে। ভারত ও আফগানিস্তান একটি করে ম্যাচ জিতেছে। নেপাল এখনো জয়ের মুখ দেখেনি।
image

Leave Your Comments