সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, পাঁচদিন সব রিসোর্ট-কটেজ বন্ধ

Date: 2023-12-12
news-banner
রাঙামাটির ‘মেঘের রাজ্য’ খ্যাত সাজেকে অবকাশ যাপনে যাচ্ছেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। তাই রাষ্ট্রপতির নিরাপত্তার স্বার্থে ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিন সাজেকে সব ধরনের রিসোর্ট-কটেজ পর্যটকদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন ও সাজেক কটেজ মালিক সমিতি। 

সোমবার ( ১১ ডিসেম্বর) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রশাসক ।

প্রশাসন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আগামী ২০ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষ্যে ১১ ডিসেম্বর সাজেকের খাস্রাং হিল রিসোর্টে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তার কথা বিবেচনা করে আগামী ১৮ ডিসেম্বর থেকে পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করার কথা জানিয়েছে জেলা প্রশাসন।

জানা গেছে, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেকের সব কটেজ, রিসোর্ট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। যারা এ সময়ের মধ্যে কটেজ-রিসোর্ট বুকিং দিয়েছেন তাদের বুকিং বাতিল করা হয়েছে এবং পরবর্তী তারিখে বুকিং দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নিরাপত্তা বলয় জোরদার রাখতে প্রস্তুতি সভা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ সংশ্লিষ্টরা। বৈঠকে সাজেকের কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।
সাজেক কটেজ-রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মণ বলেন, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে চলতি মাসের ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেকের সব রিসোর্ট বন্ধ থাকবে।

জেলা প্রশাসক (ডিসি)  মোহাম্মদ মোশারফ হোসেন খান আরও বলেন, ‘রাষ্ট্রপতির আগমন উপলক্ষে তাঁর নিরাপত্তার স্বার্থে ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করার ব্যাপারে আলোচনা হয়েছে।
image

Leave Your Comments