ওয়ার্ল্ড ফুটবল সামিট অ্যাওয়ার্ড পেলেন নোবেলজয়ী ড. ইউনূস

Date: 2023-12-12
news-banner
ক্রীড়াজগতে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ এবং অন্যান্য ক্ষেত্রে আজীবন কৃতিত্ব ও অর্জনের জন্য ওয়ার্ল্ড ফুটবল সামিটের (ডাব্লিউএফএস) আজীবন সম্মাননা পুরস্কার পেলেন প্রফেসর মুহাম্মদ ইউনূস। ওয়ার্ল্ড ফুটবল সামিট অসামান্য ব্যক্তিদের স্বীকৃতি দেয়ার উদ্দেশ্যে নিবেদিত গালা অনুষ্ঠানে গত ১১ ডিসেম্বর ২০২৩ তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ইউনূস সেন্টার থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ওয়ার্ল্ড ফুটবল সামিট (WFS) বিশ্ব ফুটবলের অন্যতম বৃহত্তম ক্রীড়া প্ল্যাটফর্ম যা খেলাধুলায় সুযোগ তৈরি করতে এবং ক্রীড়াজগতে নতুন নতুন দিগন্ত উন্মোচন করতে বিশ্বখ্যাত পেশাদারদের সম্মিলিত করে থাকে। এই প্ল্যাটফর্ম ক্রীড়াজগতের নেতৃবৃন্দকে সংযুক্ত করে যাঁরা ব্যবসা এবং মূল্যবোধ উভয় ক্ষেত্রেই ক্রীড়াশিল্পের বিবর্তনকে এগিয়ে নেবার জন্য নিজেদের জ্ঞান ও আইডিয়াগুলি পরস্পরের সাথে শেয়ার করেন। WFS—এর নেতারা আমাদের কল্পনার ফুটবলকে মানুষের সত্যিকার প্রয়োজনের সাথে সংগতিপূর্ণ করে গড়ে তুলতে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। পেশাদার ফুটবলারদের এই বিশ্বব্যাপী কমিউনিটি একটি আরও টেকসই ও সর্বোচ্চ স্তরের ফুটবল জগৎ গড়ে তোলার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

ওয়ার্ল্ড ফুটবল সামিট অ্যাওয়ার্ড ফুটবলের গতিপথকে প্রভাবিত করেন এমন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্বীকৃতি প্রদান করে। এই বছর পুরস্কার প্রদান অনুষ্ঠানটি আয়োজিত হলো গত ১১ ই ডিসেম্বর ২০২৩, বিশ্ব ফুটবল সামিটের সর্বশেষ সংস্করণের প্রাক্কালে যা সৌদি আরবের জেদ্দায় ১২ থেকে ১৩ ডিসেম্বর ২০২৩ সময়কালে অনুষ্ঠিত হচ্ছে। 

এ বছরের সম্মাননাগুলি প্রদান করা হচ্ছে চারজন অসামান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে যাঁদের প্রত্যেকেই ফুটবল জগতের ভেতরে ও বাইরে দীর্ঘস্থায়ী ও প্রভাবশালী অবদান রেখে চলেছেন।
image

Leave Your Comments