গুজরাট-চেন্নাই ম্যাচ পর্দা উঠছে আইপিএলের

Date: 2023-03-30
news-banner
গেল বছর আইপিএলে নতুন দু’টি দল যুক্ত হয়। দলগুলো ছিলো- গুজরাট ও  লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলে তারা। লিগ পর্ব শেষে টেবিলের শীর্ষে ছিলো হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট। রাজস্থান রয়্যালসের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান রেটে পিছিয়ে তৃতীয় হয় লক্ষ্ণৌ। নক আউট পর্বে নিজেদের মেলে ধরতে পারেনি দলটি। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরে যায় তারা। কিন্তু টুর্নামেন্টের ফাইনালে ঠিকই জায়গা করে নেয় গুজরাট। ফাইনালে রাজস্থানকে হারিয়ে শিরোপা জিতে গুজরাট।
এবারও শিরোপা ধরে রাখার মিশন গুজরাটের। এবারও দলকে নেতৃত্ব দিবেন পান্ডিয়া। সেইসঙ্গে গুজরাট দলে আছে মোহাম্মদ সামি, শিবমন গিলের সঙ্গে বিদেশীদের মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার-নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন-ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের মত ক্রিকেটাররা। টুর্নামেন্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। 
ধোনির নেতৃত্বেই রেকর্ড নয়বার ফাইনালে খেলেছে তারা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই বছর আগে অবসর নিলেও এখনও আইপিএল খেলছেন ৪১ বছর বয়সী ধোনি। চেন্নাই দলের সাফল্য অনেকাংশে নির্ভর করে ধোনির উপর।ধোনি ছাড়া দলের সাফল্য নির্ভর করবে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস ও মইন আলি উপর। স্টোকসকে ১.৯৬ মিলিয়ন ডলারে কিনেছিল চেন্নাই। মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ধোনির জায়গায় চেন্নাই অধিনায়ক হিসেবে স্টোকসকে সম্ভাব্য উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হচ্ছে। গেল বছর দশ দলের মধ্যে নবম হয় চেন্নাই।আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার শিরোপা জয়ের রেকর্ডের মালিক মুম্বাই ইন্ডিয়ান্স। গেল বছর টেবিলের তলানিতে থেকে আসর শেষ করে রোহিত শর্মার দল। এবারও দলের দায়িত্বে থাকছেন রোহিত। দলের সেরা পেসার জসপ্রিত বুমরাহকে ছাড়াই আইপিএল শুরু করতে হবে মুম্বাইকে। গেল বছর ইনজুরির কারণে খেলতে না পারা ইংল্যান্ডের জোফরা আর্চারকে এবার পাচ্ছে মুম্বাই।

image

Leave Your Comments