অধিনায়কের সেঞ্চুরি মিস

Date: 2023-04-24
news-banner

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ব্যবধান হারের পর দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়িয়েছে আয়ারল্যান্ড। আজ সোমবার ম্যাচের প্রথম দিন শেষে আইরিশদের সংগ্রহ ৪ উইকেটে ৩১৯ রান। যদিও কেউ তিন অংকের স্কোর গড়তে পারেননি। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। এছাড়া আরও দুটি ফিফটি আছে আয়ারল্যান্ডের ইনিংসে।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। পঞ্চম ওভারে পেসার বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হন পিটার মুর। রিভিউ নিয়ে তাকে ফেরায় লঙ্কানরা। আরেক ওপেনার জেমস ম্যাককলামও ২৮ বলে ১০ রান করে আউট হয়ে যান। দলের এমন বিপদে হাল ধরেন অ্যান্ড্রু বালবার্নি এবং হ্যারি টেক্টর। আইরিশ অধিনায়ক খেলছিলেন ওয়ানডে মেজাজে। ৪৩ বলে ফিফটি পূরণ করেন। শেষ পর্যন্ত ১৬৩ বলে ১৪ বাউন্ডারিতে ৯৫ রানে শেষ হয় বালবার্নির ইনিংস।

১৮ রান করা টেক্টর আউট হওয়ার পর বালবার্নি এবং স্টার্লিং ১১৫ রানের জুটি গড়েন। যা আয়ারল্যান্ডের টেস্ট ইতিহাসের সেরা জুটি। আগেরটি ছিল পাকিস্তানের বিপক্ষে ১১৪ রানের। স্টার্লিং ফিফটি পূর্ণ করেন ৬৪ বলে। চা-বিরতির পরপর পায়ে ক্র্যাম্প করায় মাঠ ছাড়তে বাধ্য হন ১৩৩ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭৪ রান করা স্টার্লিং। এরপর ৮৭* রানের অবিচ্ছিন্ন জুটিত দিন শেষ করেন কার্টিস ক্যাম্ফার এবং লরকান টাকার। ১০২ বলে ১০ চারে ৭৮* রানে অপরাজিত আছেন টাকার। আর ক্যাম্ফার অপরাজিত ২৭* রানে।

image

Leave Your Comments