অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূসের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

Date: 2024-01-29
news-banner
গ্রামীণ টেলিকমের কর্মচারী কল্যাণ তহবিল থেকে ২৫ কোটির বেশি টাকা আত্মসাতের অভিযোগে শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদক সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, তদন্ত শেষে এই মামলায় অভিযোগপত্র অনুমোদন করা হয়েছে। এখন বিচারিক কার্যক্রম শুরুর জন্য আদালতে পাঠানো হবে।
গত বছরের ৩০ মে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দায়ের করা মামলায় ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে ২৬ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়।

মামলার অভিযোগে দুদক বলেছে, আসামিরা পরস্পরের যোগসাজশে প্রায় ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের সঙ্গে জড়িত।

মামলার অন্য আসামিরা হলেন, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী মো. ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি মো. মাইনুল ইসলাম।
অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অভিযোগ পাওয়ার পর ২০২২ সালের জুলাই মাসে ইউনূসসহ অন্যদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।
image

Leave Your Comments