চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার

Date: 2024-02-13
news-banner
আগামী বৃহস্পতিবার থেকে ৩১তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হবে। চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে নগরীর টাইগারপাসের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে এক মাসব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে। 

সোমবার  দুপুরে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৫ ফেব্রুয়ারি বিকেলে চট্টগ্রাম ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মেলা উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বিশেষ অতিথি থাকবেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ।

পলোগ্রাউন্ডে প্রায় চার লাখ বর্গফুট জায়গা নিয়ে মেলার আয়োজন করা হয়েছে। এবার মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন এর পাশাপাশি ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি জোনে ৪০০ স্টলে ৩ শতাধিক প্রতিষ্ঠান অংশ নেবে। এর মধ্যে ভারত, থাইল্যান্ড, ইরানের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা পণ্য প্রদর্শন করবেন। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা। প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

image

Leave Your Comments