দক্ষিণের ছবিতে আলোচনায় এখন শ্রীলীলা

Date: 2024-02-13
news-banner
ভারতীয় বংশোদ্ভুত মার্কিন অভিনেত্রী শ্রীলীলা এখন ভারতের দক্ষিণী ছবির উঠতি তারকা। তিনি এখন আলোচনায় মূলত ত্রিবিক্রম শ্রীনিবাস পরিচালিত ‘গুন্টুর কারম’ ছবির কারণে। ছবিটির সাফল্যে দারুণভাবে চর্চায় উঠে আসছেন  শ্রীলীলা। এই ছবিতে তিনি মহেশ বাবুর মতো বড় তারকার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে সাফল্য পেয়েছেন। অবশ্য তার সাফল্যের ঝুলিতে এটা ছাড়াও নানা সফল ছবি আছে। অভিনয়কে দারুণ উপভোগ করছেন বলে এক সাক্ষাৎকারে জানিয়েছেন এই দক্ষিণি অভিনেত্রী।

জানা গেছে, তেলেগু ছবি ‘গুন্টুর কারম’ বড় পর্দায় ঝড় তুলেছিল। এবার ওটিটিতে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে মহেশ বাবু ও শ্রীলীলা অভিনীত ছবিটি। অ্যাকশন - ড্রামাধর্মী মসলাদার এই ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত শ্রীলীলা। তিনি ভারতীয় গণমাধ্যমে বলেন, সত্যি বলতে কী এমন এক ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়ায় আমি আপ্লুত। বিশেষ করে মহেশ বাবুর মতো তারকার সঙ্গে অভিনয় করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। মহেশ বাবুর ব্যক্তিত্ব এমনই যে শুটিংয়ের সময় আমি হরহামেশা তার সামনে নিজের সংলাপ ভুলে যেতাম। মনে হচ্ছে, এ ছবি দিয়ে আমার যেনো নতুন করে শুরু হলো।

জানা যায়, ২০১৯ সালে কন্নড় ছবি ‘কিস’ দিয়ে অভিনয় জগতে পা রেখেছিলেন শ্রীলীলা। এরপর তাকে আর ফিরে তাকাতে হয়নি। কন্নড় ছবি ছাড়াও একাধিক তেলেগু ছবিতে দেখা গেছে তাকে। শ্রীলীলা বলেছেন, আমি অভিনয়ের প্রক্রিয়াটা পুরোপুরি উপভোগ করি। এটা আমার জন্য মোটেই চাপের না। সবচেয়ে ভালো লাগে, একটা চরিত্র থেকে অন্য চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে। আমি 'পাশের বাড়ির মেয়ে' টাইপ চরিত্রে অভিনয় করছি, আবার একই দিনে বিগড়ে যাওয়া তরুণীর ভূমিকায় নিজেকে মেলে ধরছি। সবচেয়ে অবাক লাগে যখন দর্শক আমাকে অভিনীত চরিত্রের নামে সম্বোধন করেন।

কন্নড় অভিনেত্রী শ্রীলীলাকে ইদানীং তেলেগু ছবিতে বেশি দেখা যাচ্ছে। এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, অনেকেই মনে করেন যে, আমি আর কন্নড় ছবিতে কাজ করছি না। কিন্তু একদমই তা নয়। আমি কখনোই কন্নড় ছবি থেকে দূরে থাকতে পারব না। শ্রীলীলা আরও বলেন, কন্নড় থেকে আমি অনেক নারীকেন্দ্রিক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু আমি মনে করি না, পুরো একটা ছবি নিজের কাঁধে নিয়ে যাওয়ার মতো ক্ষমতা আমার আছে। এখনো নিজেকে সেই জায়গায় নিয়ে যেতে পারিনি। শ্রীলীলাকে ভবিষ্যতে তেলেগু ছবি ওস্তাদ ভগৎ সিং এ দেখা যাবে।
image

Leave Your Comments